সিরিজের সঙ্গে শততম জয় টাইগারদের

0 582

photo-1475336003খেলাধুলা ডেস্ক : ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে পাল্লা দিয়ে লড়লেও সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে আর বাংলাদেশের কাছে পাত্তা পেল না আফগানিস্তান। ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে দাপুটে ভঙ্গিতেই জয় তুলে নিয়েছেন মাশরাফিরা। ২৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৮ রানেই গুটিয়ে গেছে আফগান ইনিংস। বাংলাদেশ পেয়েছে ১৪১ রানের বড় ব্যবধানের জয়।

আফগানিস্তানের বিপক্ষে এই জয় ছিল ওয়ানডেতে বাংলাদেশের শততম জয়। মাইলফলকের এই জয় দিয়ে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে বাংলাদেশ।

২৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বড় কোনো জুটিই গড়ে তুলতে পারেননি আফগান ব্যাটসম্যানরা। প্রথম দুই ম্যাচে ভালো নৈপুণ্য দেখানো ওপেনার আহমেদ শেহজাদ সাজঘরে ফিরেছিলেন রানের খাতা না খুলেই। দ্বিতীয় উইকেটে ৪২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন আরেক ওপেনার নওরোজ মঙ্গল ও রহমত শাহ। কিন্তু ১৪তম ওভারে আফগানিস্তানের দুইটি উইকেট তুলে নিয়েছেন মোশাররফ। ৩৩ রান করে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন মঙ্গল। হাসমতউল্লাহ শাহিদি আউট হয়েছেন শূণ্য রানে।

৫৫ রানে চার উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে ২৮ রানের জুটি গড়েছিলেন রহমত শাহ ও সামিউল্লাহ শেনওয়ারি। কিন্তু টানা দুই ওভারে এই দুজনকেই সাজঘরে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। ৩৬ রান করে আউট হয়েছেন রহমত শাহ। ২৬তম ওভারে আফগানিস্তানের শেষ ভরসা মোহাম্মদ নবীর উইকেটও তুলে নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল।

দীর্ঘ আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন মোশাররফ। ৮ ওভার বল করে মাত্র ২৪ রানের বিনিময়ে নিয়েছেন তিনটি উইকেট। দুটি উইকেট গেছে তাসকিন আহমেদের ঝুলিতে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভালো নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। তামিমের শতক (১১৮) ও সাব্বিরের অর্ধশতকে ভর করে স্কোরবোর্ডে ২৭৯ রান জমা করেছে বাংলাদেশ। শেষপর্যায়ে মাহমুদউল্লাহর ২২ বলে ৩২ রানের অপরাজিত ইনিংসটিও বড় অবদান রেখেছে বাংলাদেশের বড় সংগ্রহের পেছনে।সূত্র- এনটিভি

Leave A Reply

Your email address will not be published.