সিলেট টেস্ট জিততে রানপাহাড় টপকাতে হবে বাংলাদেশকে

0 ১৯০
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দৃশ্য। ছবি : এএফপি

কামিন্দু মেন্ডিস যখন শেষ ব্যাটার হিসেবে আউট হলেন, ততক্ষণে শ্রীলঙ্কা তাদের চাওয়া পূরণ করে ফেলেছে। দ্বিতীয় ইনিংসে ৪০০-র বেশি রান, ৫০০-র বেশি লিড। ঘরের মাঠ হলেও ৫১১ রান তাড়া করে ম্যাচ জেতা বাংলাদেশের জন্য একপ্রকার অসম্ভব।

সিলেটে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে আজ রোববার (২৪ মার্চ) ৪১৮ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৯২ রানের লিড ছিল লঙ্কানদের। সবমিলিয়ে প্রথম টেস্ট নিজেদের করে নিতে বাংলাদেশের প্রয়োজন ৫১১ রান।

হাতে আছে দুদিনের বেশি সময়। ব্যাটাররা দৃঢ়তা দেখালে অন্তত ড্রর দিকে নিয়ে যেতে পারে ম্যাচটাকে। প্রথম ইনিংসে ব্যাটারদের ব্যর্থতা তেমন একটা আশা জোগাচ্ছে না। প্রথম ইনিংসে যেমন ব্যাটাররা ব্যর্থ, দ্বিতীয় ইনিংসে ব্যর্থ স্বাগতিক বোলাররা। টানা দুই ইনিংসেই সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অধিনায়ক ধনঞ্জয় ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। সিলভা ১০৮ রানে ফিরে গেলেও কামিন্দুর ব্যাট থেকে আসে ১৬৪ রানের দু্র্দান্ত এক ইনিংস। দুই সেঞ্চুরিতে ম্যাচ থেকে অর্ধেকটা ছিটকে পড়েছে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের পক্ষে মেহেদী হাসান মিরাজ চার উইকেট শিকার করেন। নাহিদ রানা ও তাইজুল ইসলাম পান দুটো করে উইকেট। এর আগে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৮০ রানে অলআউট হয়। বাংলাদেশ থামে ১৮৮ রানে। লঙ্কানরা পায় ৯২ রানের লিড।

Leave A Reply

Your email address will not be published.