সুষ্ট ও নিরপেক্ষ অংশগ্রহণ মূলক সহায়ক সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি-নজরুল

0 1,075

রাজশাহী অফিস : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, অবাধ সুষ্ট ও নিরপেক্ষ অংশগ্রহণ মূলক সহায়ক সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি। বিএনপিকে নির্বাচনে নিতে হলে সহায়ক সরকারকে মানতে হবে
সোমবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর তেরখাদিয়া সিটি কনভেশন সেন্টারে রাজশাহী মহানগর বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) স্থানীয় কমিটির সদস্য নজরুল ইসলাম খান এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপিতে গৌরব করার অনেক কিছু আছে লজ্জার কিছু নাই। কিন্তু আওয়ামীলীগে লজ্জিত হওয়ার অসংখ্য ঘটনা আছে। তত্ত্বাবধায়ক সরকারের জন্য দিনের পর দিন আন্দোলন করেছে আওয়ামীলীগ। এই তত্বাবধায়ক সরকার যখন বিএনপি চাচ্ছে তখন আওয়ামীলীগ বলছে সেটা সংবিধানের নেই। আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নয় নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। যেটা সুষ্ট, অবাধ এবং অংশগ্রহনমূলক হবে। দলের অধীনে নির্বাচন হলে তা সুষ্ঠ হবেনা।
নতুন সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যেকোন অভিযোগ থাকলে তা দলীয় ফোরামে আলোচনা করতে হবে। দলে থেকে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না, প্রয়োজনে দল থেকে পদত্যাগ করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাসিক’র সবেক মেয়র মিজানুর রহমান মিনু। এতে সভাপতিত্ব করেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। এসময় নগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী সিটি করপোরেশনের সবেক মেয়র ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, সহায়ক সরকারের অধীনে নির্বাচন হবে। কোন ভুয়া কমিশন দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না। বিএনপি কোন নির্বাচনকে ভয় পায় না। তাই দেশে ব্যাক্তি নির্বাচনকে মেনে নেয়া যাবে না।

Leave A Reply

Your email address will not be published.