সেঞ্চুরির রেকর্ডে রোহিতের পাশে ম্যাক্সওয়েল

0 ৯০

গত বছরের নভেম্বরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শতকের রেকর্ডে রোহিত শর্মাকে স্পর্শ করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। সেসময় দুজনেরই চারটি করে শতক ছিল। এরপর আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ম্যাক্সওয়েলকে ছাড়িয়ে যান রোহিত। সেই ধারাবাহিকতায় ফের রোহিতকে ছুঁয়ে ফেললেন ম্যাক্সওয়েল।

রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫৫ বলে ১২০ রানের অনবদ্য এক ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটার। আন্তজার্তিক টি-টোয়েন্টিতে এটি তার পঞ্চম শতক। ৫৫ বল মোকাবিলায় তার ব্যাট থেকে আসে ১২ চার ও ৮ ছক্কা। ২৫ বলে হাফসেঞ্চুরি স্পর্শ করে ৫০ বলে সেঞ্চুরিতে পৌঁছান তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০২তম ম্যাচ খেলতে নামা ম্যাক্সওয়েলের এটি পঞ্চম সেঞ্চুরি। এই পাঁচ শতক স্পর্শ করতে ম্যাক্সওয়েলের লেগেছে মাত্র ৯৪টি ইনিংস। আর রোহিতের লেগেছে ১৪৩ ইনিংস। এই তালিকায় যৌথভাবে শীর্ষে থাকা দুজনের পরের অবস্থানে আছেন সূর্যকুমার যাদব। রোহিতের জাতীয় দলের সতীর্থ ৬০ ম্যাচে করেছেন চারটি সেঞ্চুরি। তিনটি করে সেঞ্চুরি আছে চেক প্রজাতন্ত্রের সাবাউন ডাভিজি, নিউজিল্যান্ডের কলিন মুনরো ও পাকিস্তানের বাবর আজমের।

অবশ্য ম্যাক্সওয়েল একটা জায়গায় সবার চেয়ে এগিয়ে। তার পাঁচটি শতকের চারটিই এসেছে চার বা এর পরে নেমে। এত পরে নেমে এতগুলো শতক নেই আর কারও। এ তালিকায় তার পরে থাকা সূর্যকুমারের আছে তিনটি শতক। সব মিলিয়ে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি দশম শতক।

Leave A Reply

Your email address will not be published.