সোমবার ২ দলের সঙ্গে সংলাপে বসছে ইসি

0 1,086

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ধরাবাহিকভাবে নির্বাচনী অংশীজনের সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। সুশীল সমাজ, গণমাধ্যম প্রতিনিধিদের পর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে কমিশন। এদিন বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে সংলাপ করে ইসি। এরই ধারবাহিকতায় সোমবার (২৮ আগস্ট) সকালে বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল এবং বিকেলে খেলাফত মজলিশের সঙ্গে সংলাপে বসছে কমিশন। চলতি মাসে ৬টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করবে ইসি। ঈদের পর ১০ সেপ্টেম্বর থেকে বাকি ৩৪টি দলের সঙ্গে সংলাপ হবে।
ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান ব্রেকিংনিউজকে বলেন, ‘সোমবার (২৮ আগস্ট) সকাল ১১ টায় ইসিতে নিবন্ধিত দল বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল এবং বিকেল ৩টায় খেলাফত মজলিশের সঙ্গে মতবিনিময় করবে কমিশন। দল ২টি ইতোমধ্যে সভায় অংশ নেয়ার কথা নিশ্চিত করেছে।’
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ হবে। প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা এতে সভাপতিত্ব করবেন।
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘোষিত রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ করছে ইসি। সুশীল সমাজ, গণমাধ্যমের পর ধারাবাহিকভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন। গত ২৪ আগস্ট বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় শুরু করে ইসি।
২৪ আগস্ট সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ এর সঙ্গে সংলাপ হওয়ার কথা থাকলেও দলীয় কর্মসূচি থাকায় ইসির সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেয়নি দলটি। নির্ধারিত তারিখের ১ মাস পর কমিশনের সুবিধাজনক নতুন সময়সূচি পুনর্নির্ধারণ করার অনুরোধ জানিয়েছে দলটি।
ইসির কর্মকর্তারা জানান, ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত সংলাপে ৬টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। ঈদের পরে বাকি দলগুলোর সঙ্গে মতবিনিময় হবে। আগামী ৩০ আগস্ট সকালে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বিকেলে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সঙ্গে সংলাপ করবে কমিশন।
এছাড়া আগামী ১০ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ; ১২ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ খেলাফত মজলিস ও বিকেলে ইসলামী ঐক্যজোট এবং ১৪ সেপ্টেম্বর সকালে  কল্যাণ পার্টি ও বিকেলে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে মতবিনিময় করবে ইসি। এর আগে ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করে কমিশন।ব্রেকিংনিউজ

Leave A Reply

Your email address will not be published.

x