স্থগিত হলো বাংলাদেশ-আফগানিস্তান পূর্ণাঙ্গ সিরিজ

0 ৭৭
বাংলাদেশ ও আফগানিস্তান দল। ছবি : এএফপি

চলতি বছরের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে আট ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। যেখানে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল। তবে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে এই সিরিজটি আপাতত স্থগিত রাখা হচ্ছে। সিরিজটি পরে কোনো এক সময় আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে জানিয়েছেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’ তবে সিরিজটি পরে কবে হবে, তা জানানো হয়নি।

২০২৪ সালে বাংলাদেশের মোট ১৪টি টেস্ট খেলার কথা ছিল। জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ স্থগিত হওয়ার কারণে আপাতত সংখ্যাটি নেমে এসেছে দশে। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের পর পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকে খেলতে নামবে টাইগাররা।

জুনে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। পাকিস্তানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা। অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সফর করবে, সেখানে দুই টেস্টের সঙ্গে আছে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। সবমিলিয়ে বেশ ব্যস্ত সময় পার করবে ক্রিকেটাররা।

Leave A Reply

Your email address will not be published.