স্মার্ট প্রজন্মের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে- শিক্ষামন্ত্রী

0 ১০৫

স্টাফ রিপোর্টার: মাধ্যমিক পর্যায়ে ক্রীড়াখাতে শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী। অংশগ্রহণকারীর দিক থেকে এটি দেশের সর্ববৃহৎ জাতীয় প্রতিযোগিতা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বর্তমান সরকারের নির্বাচন ইশতেহার ‘স্মার্ট বাংলাদেশ: উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ এই ঘোষণা অনুযায়ী শিক্ষায় রূপান্তরের কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরও বলেন সেই লক্ষ্যে বাস্তবায়নে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট প্রজন্মের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে। সেই সাথে কর্মসংস্থান সংশ্লিষ্ট সকল দক্ষতা আমরা শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করব। এরই অংশ হিসেবে সারাদেশ থেকে ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় সাত লাখ ছাত্র-ছাত্রী আলাদা আলাদা ক্যাটাগরিতে প্রতিযোগিতা করেন। চূড়ান্ত পর্বে সকল ইভেন্টে সর্বমোট প্রতিযোগী রয়েছে ৮২৪ জন এর মধ্যে ছাত্র ৪৪০ জন এবং ছাত্রী ৩৮৪ জন।

বুধবার সকালে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ৫২ তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী একথা বলেন।

এর আগে ‘খেলাধুলায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগানে অনুষ্ঠিত ৫২ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমেদ, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর ব্যবস্থাপনায় ৬ দিনব্যাপী এই ক্রীড়াযজ্ঞের সমাপনী অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি। এই প্রতিযোগিতায় ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা ইভেন্টে অংশগ্রহণ করবে।

Leave A Reply

Your email address will not be published.