স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন দেশপ্রেমিক স্মার্ট জনগণ- ডেপুটি স্পীকার

0 ২৩৫
স্টাফ রিপোর্টার: স্মার্ট বাংলাদেশ গড়তে দেশপ্রেমিক ও স্মার্ট জনগণ প্রয়োজন বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পীকার বীর মুক্তিযোদ্ধা এ্যাড. শামসুল হক টুকু।
শনিবার (১০ জুন) দুপুরে সাঁথিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে পাবনা জেলা তথ্য অফিস কর্তৃক আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয়’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
এ্যাড. শামসুল হক টুকু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন উন্নত, সমৃদ্ধ ও  অসাম্প্রদায়িক সোনার বাংলার; তাঁরই পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণ করে এখন ৪র্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার কাজ শুরু করেছেন। এখন আমাদের সকলকে যার যার অবস্থানে থেকে দায়িত্বশীল হয়ে স্মার্ট নাগরিক হিসেবে দায়িত্ব পালন করতে হবে।
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণ প্রজন্মকে অপরিসীম ভূমিকা পালন করতে হবে উল্লেখ করে ডেপুটি স্পীকার বলেন, একটি স্মার্ট সমাজ বিনির্মাণে আমাদের তরুণ প্রজন্মকে জ্ঞান-বিজ্ঞান চর্”ার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য তিনি সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।
  সাঁথিয়ার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সোহেল রানা খোকন, সাঁথিয়া পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সেলিমা সুলতানা।
উপজেলা নির্বাহী অফিসার অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার মোঃ সামিউল আলম। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, উদ্যোক্তা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিসহ নানা শ্রেণি-পেশার প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.