স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রয়োজন ভবিষ্যৎ নাগরিকদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা- প্রতিমন্ত্রী পলক

0 ২০৩

সোহেল রানা, নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেছেন বর্তমান সরকারের ২০৩১ সাল নাগাদ ভিশন ২০৪১ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রয়োজন ভবিষ্যৎ নাগরিকদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা। তাদের মধ্যে যাতে সমস্যার সমাধান করার, বিশ্লেষণ করার ক্ষমতা তৈরী হয়।

আর এজন্য প্রয়োজন একেবারে বেসিক ম্যাথমেটিক্যাল স্কিল্ডার। এবং যদি বেসিক ম্যাথমেটিক্যাল ও ইংলিশ ভাল করে শিখানো যায় তাহলে তারা যে পেশায় যাক না কেন সে সেখানে ভালো করবে। আর সেজন্যই এই সহজ শিক্ষা ব্যবস্থা শিশু কিশোরদের উপহার দেওয়া হচ্ছে।”

তিনি সিংড়ার দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে আয়োজিত সহজ অংক ও ইংরেজীতে শিক্ষার্থীদের গড়ে তোলার জন্য শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ডিজিটাল স্মার্ট শিক্ষা ব্যবস্থা ‘কটগঙঘ ঈঙঘঘঊঈঞ’ উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি ডিভিশানের মহাপরিচালক মোস্তফা কামাল অতিরিক্ত মহা পরিচালক রফিকুন্নবী, জাপানী প্রতিনিধি কৈচি স্যাং, ইউসি আনাদোসহ অন্যান্যরা।

এ সময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমীন, সিংড়ার দমদমা পাইলট স্কুল ও কলেজ অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনুসহ অন্যান্যরা।

Leave A Reply

Your email address will not be published.