স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বই পড়ার বিকল্প নাই- বিভাগীয় কমিশনার

0 ৫২

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, আমরা যদি সত্যিকার সোনার বাংলা চাই, তা হলে বই পড়তে হবে। একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নাগরিকদের বই পড়ার কোনো বিকল্প নাই। শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা এগারোটায় রাজশাহী কলেজ মাঠে বিভাগীয় বইমেলা ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, যে জানে আর যে জানে না দুজন এক হতে পারে না। আমাদেরকে বই ভালবাসতে হবে, বই পড়তে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বই পড়তে ভালবাসতেন। তিনি জেলে থাকা অবস্থায়ও অত্যন্ত কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়ার সময়ও নানা ধরনের বই পড়েছেন, বই লিখেছেন। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর এই আদর্শ অনুসরণ করার আহ্বান জানান তিনি।

জঙ্গিবাদ ও মাদক নির্মূলে বই পড়ার গুরুত্ব তুলে ধরে বিভাগীয় কমিশনার বলেন, বই পড়ার অভ্যাস সমাজে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণ করতে পারে। এ সময় তিনি সবাইকে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে উব্ধুদ্ধ করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা স্বাগত বক্তব্য রাখেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ মোখলেছুর রহমান আকন্দ, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ- সভাপতি মাজহারুল ইসলাম, আরএমপি’র উপপুলিশ কমিশনার মোঃ সাইফউদ্দিন শাহীন প্রমূখ বক্তৃতা করেন।

পরে বিভাগীয় কমিশনার বেলুন ও ফেস্টুন উড়িয়ে ৭ দিনব্যাপী বিভাগীয় বইমেলা ২০২৩ এর উদ্বোধন করেন। উল্লেখ্য, বিভাগীয় বইমেলা ২০২৩ এ ষাটটি বইয়ের স্টল অংশগ্রহণ করে।

Leave A Reply

Your email address will not be published.