হার দিয়ে মেয়েদের ওয়ানডে সিরিজ শুরু

0 12

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিও হারল বাংলাদেশ নারী ক্রিকেট দল। ২১৬ রানের মাঝারিমানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৯ রানে হারে সফরকারীরা।

শনিবার (২ নভেস্বর) সকাল ১১ টায় শুরু হয় দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ।

শুরুটা ভালেই ছিলো স্বাগতিকদের। নাহিদা খান ও সিদরা আমিনের ৫৯ রানের জুটি বড়স্কোরের ইঙ্গিত দেয়। ২১ রান করে সিদরা আমিন সাজঘরে ফিরলে জেভেরিয়া খান তিন নম্বরে নেমে সুাবিধা করতে পারেন নি। দলীয় ৬২ রানে আউট হন তিনি।

অধিনায়ক বিসমাকে সঙ্গে ওপেনার নাহিদা খান ৬৯ রানের জুটি গড়েন। ১৩১ রানে আউট হওয়ার আগে নাহিদা খান করেন ৬৮ রান। এরপর বাংলাদেশী মেয়েদের বোলিং তোপে কেউই ভালো কিছু করতে পারেন নি। ৪৮.৫ ওভারে ২১৫ রানে অলআউট হয় স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে পান্না ঘোষ নেন ৪ টি উইকেট। এছাড়া নাহিদা আক্তার ২, ফাহমিদা খাতুন ১ ও জাহানারা আলম ১ টি করে উইকেট সংগ্রহ করেন।

এদিকে, ২১৬ রান তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে জাহানারা আলমরা। দলীয় ৫ ও ৯ রানে সাজঘরে ফেরেন ওপেনার মুরশিদা খাতুন ও সানজিদা ইসলাম। টাইগ্রিসদের টপঅর্ডার এদিন ছিল ব্যর্থ। নিয়মিত উইকেট হারায় তারা। ১০৪ রানে নেই ৫ উইকেট।

শুরুমাত্র নিগার সুলতানার ব্যাট হাসে। তাকে কেউই সাপোর্ট দিতে পারেনি বলে তার হাফসেঞ্চুরি সত্ত্বেও হারে বাংলাদেশের মেয়েরা। ৪৭.৪ বলে ১৮৬ রান করে অলআউট হয় টাইগ্রিসরা।

পাকিস্তানের পক্ষে সানা মির ৩, ডায়ানা বাইগ ২, সাদিয়া ইকবাল ২ ও নাসরা সিন্ধু ৩ টি করে উইকেট নেন।

Leave A Reply

Your email address will not be published.