হিন্দু হওয়ার অপরাধে তার অধিকার থেকে বঞ্চিত

0 823

Onimoপুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরিদর্শক হিন্দু হওয়ার অপরাধে তার অধিকার থেকে বঞ্চিত হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর তার স্থানে গোপন চুক্তির মাধ্যমে ও ক্ষমতাশীন দলের নেতার চাপে একজন সহকারী স্বাস্থ্য পরিদর্শককে স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ এর দায়িত্ব দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন সেনেটারী ইনেসপেক্টার, ২ জন স্বাস্থ্য পরিদর্শক এবং ৬ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক পদ রয়েছে। এর মধ্যে স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ এর দায়িত্বে থাকা আবু বাক্কার সোমবার ৮ আগষ্ট এলপিআর এ যাবেন। তাহলে অপর একজন স্বাস্থ্য পরিদর্শক অনিল বাবু সরকারী বিধি মোতাবেক স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ এর দায়িত্ব পাওয়ার কথা।
স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ এর দায়িত্বে থাকা আবু বাক্কার জানান, আমি ৯ আগষ্ট এলপিআর এ যাবো। তবে কে স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ এর দায়িত্ব পাবে সেই টা আমি জানিনা। এ বিষয়টি উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা নিয়ম তান্ত্রিক ভাবে সিনিয়র ও যোগ্য স্বাস্থ্য পরিদর্শককে স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ এর দায়িত্ব দেওয়ার কথা। তবে এখনো চিঠি হয়নি। চিঠি হলে জানা যাবে। তবে লোকমুখে শুনেছি ক্ষমতাশীন দলের নেতা-কর্মীকে ধরে সহকারী স্বাস্থ্য পরিদর্শক মকছেদ আলীকে দায়িত্ব দেওয়া হতে পারে।
স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা না না প্রকাশের শর্তে বলেন, সিনিয়র কে বাইপাস করে জুনিয়ারকে অনিয়ম ও দূনীতির মাধ্যেমে দায়িত্ব প্রদান করায় তা প্রতিকারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষে আশু দৃষ্টি কামনা করেন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাইদুল হক জানান, গত ৪ আগষ্ট মকছেদ আলীকে স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়ার জন্য রাজশাহী সিভিল সার্জন অফিস থেকে অর্ডার হয়ে গেছে।
এ বিষয়ে সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, সরকারী বিধি মোতাবেক সিনিয়র স্বাস্থ্য পরিদর্শক কে ইনচার্জ এর দায়িত্ব দেওয়ার নিয়ম। একজন ইনচার্জ তার জুনিয়র সহকর্মীদের সহযোগীতা করবে। আর যদি জুনিয়ার সহকারী স্বাস্থ্য পরিদর্শক যদি ইনচার্জের দায়িত্ব পায় তাহলে তার সহকর্মীদের সহযোগীতা করতে কষ্ট হবে। কারণ তিনি তো বেশি অভিজ্ঞ না তাই।
এ ব্যাপারে রাজশাহী সিভিল সার্জন ডাঃ ফেরদৌস লিলুফার সাথে মোবাইল ফোনে কয়েক বার যোগাযোগের চেষ্টা করার পরও ফোন রিসির্ভ করেনি।

Leave A Reply

Your email address will not be published.