১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না- খায়রুজ্জামান লিটন

0 ১৯৮

 স্টাফ রিপোর্টার: ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে শনিবার বিকেলে কাটাখালি বাজারে কাটাখালি পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি পদযাত্রা, সমাবেশ ইত্যাদি কর্মসূচির মাধ্যমে দেশকে অশান্ত করছে। তারা এভাবে দেশকে অশান্ত করবে এটি হতে দেয়া যায় না। বিএনপি মনে করছে, তারা দিনের পর দিন পদযাত্রা করে যাবে, পদযাত্রা করতে করতে তাদের পায়ের জুতা ক্ষয়ে যাবে, মানুষ দয়া করে তাদের ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে। বিএনপির সেই অবস্থা নেই। বিএনপিকে মানুষ আর চায় না। ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

তিনি আরো বলেন, নির্বাচন আসলেই বাংলাদেশে এক শ্রেণীর দলের মাথা খারাপ হয়ে যায়। এটি নতুন নয়, এটি তাদের পুরনো অভ্যাস। ২০০৮ সালে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি বানের জলের মতো ভেগে গেছে। সেই নির্বাচনে হাস্যকর ভোট পায় তারা। সেই থেকে তাদের ব্যারাম শুরু হলো। এখনো সেই ব্যারাম আছে। তারা কখন কী করে বসে ঠিক নাই। সেই জন্য আওয়মাী লীগ সতর্ক অবস্থায় রয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, এতিমের অর্থ আত্মাসাতের মামলায় সাজাপ্রাপ্ত আসামী খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা সেটি নিয়ে টকশো তে নানা আলোচনা হচ্ছে। কেউ বলছেন, ‘আইন অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারবে না।’ আর কেউ বলছেন, তিনি নির্বাচনে অংশ নিতে তার বাঁধা নেই।’ রাজনীতি করতে হলে আমাদের নেত্রী শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিতে হবে। কীভাবে জনগণের কল্যানে রাজনীতি করতে হয়, সেই শিক্ষা নিতে হবে।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যদি সাহস থাকে তাহলে নির্বাচনে আসেন। এভাবে পদযাত্রা না করে অন্যভাবেও জনগণের মন জয় করা যায়। দল গুছিয়ে যদি আসতে পারেন তাহলে আসেন। কিন্তু আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করলে বিএনপিকে রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে।

খায়রুজ্জামান লিটন আরো বলেন, মাত্র ২৪ ঘন্টার সময়ে আজকে এই শান্তি সমাবেশে ব্যাপক জনসমাগম হয়েছে। এটিই তো আওয়ামী লীগ, এটি যুবলীগ, স্বেচ্ছাসেক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ। এটিই হচ্ছে আওয়ামী লীগের শক্তি। এমন আওয়ামী লীগকে হারানোর শক্তি কারো নেই। বিএনপিকে গোনার মতো সময় নেই।

দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। পদ্মা সেতু ও মেট্রোরেলের উদ্বোধন হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত টানেল উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। একদিনে  দুই হাজার কিলোমিটার সড়ক, একদিনে একশ সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। রূপপুরে ২৪০০ মেগাওয়াটের পারমানবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হচ্ছে। আগামী ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ অন্যতম ধনী দেশে পরিণত হবে। স্মার্ট বাংলাদেশ করে দেশকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবেন প্রধানমন্ত্রী।

কাটাখালি পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু সামার সভাপতিত্বে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন। অন্যদের আরো বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া, রাজশাহী মহানগর ছাত্রলীগের  সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু প্রমুখ। সমাবেশের সঞ্চালনা করেন কাটাখালি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ জহুরুল আলম।

সমাবেশে পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মমিন, মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.