২৪ সালের পর দরিদ্রদের দায়িত্ব নেবে সরকার-অর্থমন্ত্রী

0 1,134

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : দেশে ২০২৪ সালের পর কেউ দরিদ্র থাকলে সরকার তার দায়িত্ব নেবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন,‘ ২০২৪ সালের পর দেশে দারিদ্রতা থাকবে না। আমাদের টার্গেট ২০৩০ সালের মধ্যে দেশ থেকে দারিদ্রতা দূর করা। তবে আশা করছি, ২০২৪ সালের মধ্যেই আমরা এই টার্গেট পূরণ করতে পারবো। এরপর যদি কেউ থেকেও থাকে, তবে এদের দায়িত্ব সরকার নেবে।’
শনিবার দুপুরে সিলেটে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘সীমান্তক’এর ৪০ বছরপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, ‘শহর ও গ্রামে এখন খুব বেশি তফাত নেই। সবখানেই উন্নয়নের ছোঁয়া লেগেছে।  দেশের ৬০-৭০ শতাংশ এলাকাই এখন উন্নত। একে ১০০ শতাংশে উন্নীত করা খুব দুরুহ না। আশা করছি, ২০২৪ সালের মধ্যেই আমরা এটা করতে পারবো।’ ২০১৮ সালের মধ্যে সারাদেশে বিদ্যুতায়ন করা হবে বলেও জানান অর্থমন্ত্রী।
সীমান্তিকের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আহমদ আল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে সিলেটের স্বাস্থ্য ও শিক্ষাখাতের উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সীমান্তিকের নির্বাহী পরিচালক ড. আহমদ আল সাবির।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য, পরিবার ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা,বিএমআরসি’র চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ মুদাচ্ছের আলী। সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত একে আবুল মোমেনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে মানবসম্পদ উন্নয়নে অবদানের জন্য সাবেক সংসদ সদস্য শিক্ষাবিদ হাফিজ আহমদ মজুমদারকে এবং মুক্তিযুদ্ধ ও শিক্ষায় অবদানের জন্য ভাষাসৈনিক অধ্যাপক মো. আব্দুল আজিজকে সীমান্তিক পদক প্রদান করা হয়। ব্রেকিংনিউজ

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave A Reply

Your email address will not be published.

x