৭ মার্চ কর্মসূচি সফলের প্রস্তুতি আওয়ামী লীগের

0 123

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের দিনটিতে আরো স্মরণীয় করে রাখতে থানা, ওয়ার্ড ও ইউনিট-কার্যলয়গুলোতে সকাল থেকে উৎসবমুখ পরিবেশে নেতাকর্মীরা স্ব-স্ব এলাকায় মাইকে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার করবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এ দিনটিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে সরকারি দলটি। আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন, ঢাকা মহানগর আওয়ামী লীগের দুই অংশ এবং সমমনা সংগঠনগুলোকেও এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

এ লক্ষ্যে শনিবার বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগ-এর কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকের এক যৌথসভা অনুষ্ঠিত হয়।

ইতিমধ্যে দলীয় নির্দেশ মোতাবেক ৭ মার্চের কর্মসুচি সফল করার জন্য বিশেষ বর্ধিত সভা করেছে যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করেন কাজী মনিরুল ইসলাম মনু এমপি। প্রধান আলোচক হিসেবেব উপস্থিত ছিলেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না।

সভা পরিচালনা করেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের মুখপাত্র ও ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আবুল কালাম অনু। সভায় ঢাকা-৫ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত ছিলেন। ওই বর্ধিত সভার নির্দেশনা বাস্তবায়নে গতকাল শুক্রবার ৬৪নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আবদুল আলিম খান ও আওয়ামী লীগ নেতা আশফাকুর রহমান ভুট্রো তৃণমূলের বিভিন্ন ইউনিট নেতাদের নিয়ে মিটিং করেন এবং যথা সময়ে স্বাস্থবিধি মেনে ৭ মার্চে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ প্রচারের অনুরোধ জানান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ বলেন, ইতিমধ্যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। প্রতি বছর আওয়ামী লীগ নেতাকর্মীরা আনন্দ-উচ্ছ্বাসের সাথে দিনটি পালন করলেও করোনা ভাইরাসের কারণে এবার সবকিছু করতে হবে স্বাস্থ্যবিধি মেনে। এদিন বিশাল জনসভার আয়োজন না থাকলেও পাড়া-মহল্লা সকাল থেকে মাইকে প্রচার হবে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ।

দলীয় সূত্র জানায়, ৭মার্চ উপলক্ষে ধানমণ্ডি থেকে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশে প্রতিটি ভবনকে আলোকসজ্জা করা হবে। ধানমণ্ডি-৩/এ তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের সামনের সড়কটি আলোকসজ্জায়, তোরণ ও ফেস্টুনে সুসজ্জিত থাকবে। একই আদলে ধানমণ্ডি-৩২ নম্বরও আলোকসজ্জায় সজ্জিত করা হবে।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিন আওয়াামী লীগের উপ-দফতর সম্পাদক আরিফুর রহমান রাসেল বলেন, ৭মার্চকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ বিরাজ করছে। এদিন বড় জনসভার আয়োজন না থাকলেও পাড়া-মহল্লার প্রতিটি ইউনিট-ওয়ার্ড এবং থানা কার্যালয়গুলোতে আলোকসজ্জা করা হবে।

এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দলীয় কার্যালয়গুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭মার্চের ভাষণ প্রচার করা হবে। তিনি বলেন, রবিবার সকাল ৯ টায় ধানমণ্ডি ৩২নাম্বারে ঢাকা মহানগর নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরের দিন সোমবার বিকাল ৩টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ৭মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave A Reply

Your email address will not be published.

x