৯ রান করেও তামিমের বিশ্বরেকর্ড

0 139

আরও একবার নিজের গড়া বিশ্ব রেকর্ড পুনরুদ্ধার করলেন তামিম ইকবাল। দ্বিতীয়বারের মতো ক্রিকেট ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান হিসেবে নির্দিষ্ট কোনও দেশের হয়ে তিন ফরমেটেই সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক ও দেশ সেরা এই ওপেনার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ওয়ানডে (৭৩৬০) এবং টি-টোয়েন্টিতে (১৭৫৮) আগে থেকেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তামিম। তবে টেস্টে মুশফিকুর রহিমের (৪৪১৩) থেকে ৮ রান পিছিয়ে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামেন তিনি। এবার সাদা পোশাকের শ্রেষ্ঠত্বও নিজের দখলে নিলেন এই বাহাতি ব্যাটসম্যান।

এক বছর পর টেস্টে ফিরেছে বাংলাদেশ। টস জিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে প্রথমে ব্যাটিংও নেয়। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে গেছেন ওপেনার তামিম ইকবাল। তামিম ৯ রান করে কেমার রোচের বলে বোল্ড হন।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উইন্ডিজ সিরিজ দিয়ে দীর্ঘদিন পরে টেস্টে ফিরেছে টাইগাররা। করোনাকালে বাংলাদেশের প্রত্যাবর্তনের এই সিরিজটি দর্শকহীন মাঠে আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দীর্ঘদিন পরে ফেরার এই ম্যাচে দলে ফিরেছেন বাঁ-হাতি ওপেনার সাদমান ইসলাম। হাতের ইনজুরির কারণে সর্বশেষ দুই টেস্ট সিরিজে দলের বাইরে ছিলেন তিনি। এছাড়া ফেরানো হয়েছে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটকিপার), মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েইট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, শেন মোসলি, কাইল মায়ার্স, জশুয়া ডা সিলভা (উইকেটকিপার), রাখিম কর্নওয়াল, কেমার রোচ, জোমেল ওয়ারিকান ও শ্যানন গ্যাব্রিয়েল।

Leave A Reply

Your email address will not be published.

x