অবশেষে বিশ্বকাপে জয়ের মুখ দেখল পাকিস্তান

৯৫
পাকিস্তান ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে হতাশা। টানা দুই ম্যাচ খেলে জয়ের খাতাই খুলতে পারছিল না পাকিস্তান। অবশেষে নেদারল্যান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে জয়ের মুখ দেখল বাবর আজমের দল।

আজ রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। দারুণ বোলিং করে ম্যাচ জয়ের নায়ক শাদাব খান।

বোলারদের দাপটে নেদারল্যান্ডসকে মাত্র ৯১ রানে থামিয়ে পাকিস্তান। এই ছোট লক্ষ্য তাড়ায় মাত্র ১৩.৫ ওভারে জয় তুলে নেয় বাবর আজমের দল। এই রান তাড়া করতে নেমে ৪ উইকেট হারায় পাকিস্তান। আজও ব্যর্থ হন বাবর। রিজওয়ান দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন।

এর আগে পার্থে টস জিতে ব্যাটিং নেয় নেদারল্যান্ডস। তবে প্রথমে ব্যাট করে সুবিধা করতে পারেনি স্কট অ্যাডওয়ার্ডের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে তারা তুলতে পেরেছে মাত্র ৯১ রান।

দলীয় ৭ রানে ওপেনার স্টিফেন মাইবার্গকে আউট করেন শাহিন আফ্রিদি। এরপর থেকেই নিয়মিত বিরতিতে নেদারল্যান্ডসের উইকেট পড়তে থাকে। দলের পক্ষে সবোর্চ্চ কলিন অ্যাকারম্যান ২৭ বলে ২৭ রান করেন। এই ২৭ রান করতে তিনি হাঁকিয়েছেন দুটি চার। ডাচদের হয়ে আজ কেউই মারতে পারেননি ছক্কা।

নেদারল্যান্ডসের হয়ে দ্বিতীয় সবোর্চ্চ রান করেন অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ড ১৫(২০)। এ ছাড়া কোনো ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। পাকিস্তানের হয়ে ৩ ওভার বল করে ১৫ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। শাদাব খান ৩ উইকেট নিয়ে একাই ধ্বসিয়ে দিয়েছেন ডাচদের টপ অর্ডার। ৪ ওভার বল করে ২২ রান দেন তিনি।

Comments are closed.