অরক্ষিত রৌমারীর বিশাল হাট-বাজারটি

0 ৩০৮

মাজহারুল ইসলাম, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: বহুল জন সমাবেশ পরিপুর্ণ বিশাল রৌমারী হাট-বাজারটি অরক্ষিত নিরাপত্তা হীনতায় ব্যাবসায়ীদের দিন কাটছে। রৌমারী হাট-বাজারটির দৈর্ঘ এক হাজার ফিট, প্রস্ত চারশ ফিট। হাটটির বয়স শত বছর পেরিয়ে গেলেও হাট সুরক্ষার নেই কোন সুব্যাবস্থা।

হাটটির তিন সারিতে দোকান পাটের সংখ্যা ৬শতের অধিক। যেখানে হাজার হাজার পরিবরের ব্যবসা বানিজ্য করে রোজি রোজগার চলে। এছাড়া বাজারের দুপার্শ্বে রয়েছে বসত বাড়ি। বাজারের দোকান পাট অগ্নি দূর্ঘটনা থেকে রক্ষায় নেই কোন পানি সাপ্লাই ব্যাবস্থা। ঘনঘন বসতি পুর্ণ দোকান পাটে বাজার যেন বস্তিতে পরিণত হয়েছে ।

এব্যাপারে রৌমারী হাট-বাজার বণিক সমিতির সভাপতি শ্রী-প্রদীপ কুমার সাহা বলেন, রৌমারী হাট-বাজাটি অতি পুরাতন ঘন বসতি পূর্ণ দোকান পাটে ভরপুর। বাজারটিতে প্রতিনিয়ত ৫০ হাজার থেকে ১লাখ মানুয়ের সমাগম হয়ে থাকে। ব্যবসা ও গ্রামের মানুষের কেনা-বেচার জন্য বিখ্যাত বাজারটিতে নেই কোন ব্যবস্থা। যে হাটটি থেকে সরকার প্রতিবছর ৪ কোটি থেকে সারে ৪ কোটি টাকা রাজস্ব পেয়ে থাকে।

সে ক্ষেত্রে হাটের সুরক্ষায় প্রশাসনের নেই কোন তদারকি। রৌমারী হাট-বাজারকে আগুনের থাবা থেকে রক্ষায় বাজারের দুই গলিতে ২শ ফিট পর পর গভীর পানির পাইপ বসিয়ে অগ্নি দূঘটনায় ফাযার সার্ভিসের পানি সরবরাহে সেবা নিশ্চিতের লক্ষ্যে এমন পাইপ বরিং করা প্রযোজন বলে দাবী করেন।

Leave A Reply

Your email address will not be published.