অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকছে ১ হাজার

0 ৩৬২

করোনার ভয়াবহতায় পুরো বিশ্বের নাকাল অবস্থা। এরই মধ্যে আয়োজন হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিক গেমস। আগমী ২৩ জুলাই পর্দা উঠবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞের। তবে এবার উদ্বোধনী অনুষ্ঠান জমকালো হচ্ছে না। এই অনুষ্ঠানের অতিথিও কম থাকছে। মাত্র ১ হাজার অতিথি থাকবেন এই উদ্বোধনী অনুষ্ঠানে।

করোনার জন্য এবার প্রথম দর্শকশূন্য স্টেডিয়ামে অলিম্পিকের আয়োজন হবে। তবে উদ্বোধনী অনুষ্ঠানে কিছু ভিআইপি এবং অতিথিদের আমন্ত্রণ জানানো হচ্ছে। সেই তালিকা তৈরি করতে হিমশিম খেতে হচ্ছে আয়াজকদের।

গত রিও অলিম্পিকে অতিথি ছিল দশ হাজার। করোনার কারণে সেটা নামিয়ে আনা হচ্ছে ১ হাজারে। কাকে বাদ দেওয়া হবে, কাকে তালিকায় রাখা হবে, সে নিয়ে হিসেব কষতে গিয়েই আয়োজকরা বিভ্রান্ত হয়ে পড়ছে।

জাপানের সংবাদমাধ্যমে খবর, আগামী ২৩ জুলাই টোকিও অলিম্পিকের উদ্বোধন হবে। আশা করা হচ্ছে, এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি জিল বাইডেন।

যে স্টেডিয়ামে অলিম্পিকের উদ্বোধন হবে, সেই ন্যাশানাল স্টেডিয়ামে ৬৮ হাজার দর্শক একসঙ্গে বসতে পারেন। তবে সেই সংখ্যাটা মাত্র হাজারে নামিয়ে আনা হচ্ছে। অতিথি, বিদেশের গণমান্য ব্যক্তি এবং আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির সদস্য মিলিয়ে মোট ১ হাজার জনকেই আমন্ত্রিত করা হচ্ছে বলে খবর।

Leave A Reply

Your email address will not be published.