অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগে ভিন্ন চ্যালেঞ্জে বাংলাদেশ

0 ৫৩
মেলবোর্নে জিম সেশনে বাংলাদেশ ফুটবল দল। ছবি : বাফুফে

খুব ভালো সময় কাটছে বাংলাদেশ ফুটবল দলের। হাভিয়ের কাবরেরার নেতৃত্বে তরুণ দলটি নিজেদের মেলে ধরছে। চেষ্টা করছে বিশ্বমঞ্চে বাংলাদেশের নাম উজ্জ্বল করতে। ২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশ নিতে বাংলাদেশ দল এখন অস্ট্রেলিয়ায়। গতকাল শনিবার (১১ নভেম্বর) অস্ট্রেলিয়ার স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় মেলবোর্ন পৌঁছায় বাংলাদেশ। আগামী ১৬ নভেম্বর মেলবোর্নের রেকট্যাঙ্গুলার স্টেডিয়ামে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের চারদিন আগেই অস্ট্রেলিয়া পৌঁছাল বাংলাদেশ। পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে একটু আগে সেখানে গিয়েছে জামাল ভূঁইয়ারা। মেলবোর্নে এখন দিনের তাপমাত্রা ১৫-২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে। সঙ্গে ঠান্ডা বাতাস। কখনও তাপমাত্রা হুট করে আরও নিচে নেমে যায়। রাতের সময়টায় তাপমাত্রা নেমে আসে সাত-আট ডিগ্রিতে।

দীর্ঘ ভ্রমণ ক্লান্তি শেষে আজ (১২ নভেম্বর) কোনো অনুশীলন করেনি বাংলাদেশ। সকালে জিমে সময় কাটিয়েছেন ফুটবলাররা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টিম ম্যানেজার আমের খান জানিয়েছেন, ফুটবলাররা সবাই সুস্থ ও ফিট আছেন।

মেলবোর্ন থেকে বাফুফের পাঠানো ভিডিওবার্তায় কোচ কাবরেরা বলেন, ‘মেলবোর্নের আবহাওয়া বাংলাদেশের চেয়ে ভিন্ন। এখানে এখন বেশ ঠান্ডা। সকালের তাপমাত্রা থাকে ২০ ডিগ্রির কাছাকাছি। রাতে সেটি ১০-১১ ডিগ্রিতে নেমে আসে। এমন কন্ডিশনেই খেলতে হবে আমাদের। কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে চার-পাঁচ দিন আগে এসেছি। আমার মতে, এই সময়টা যথেষ্ট হবে দলের জন্য।’

Leave A Reply

Your email address will not be published.