আইপিএলে যশ ভেবেছিলেন নিলামে তাঁর নামই উঠবে না

২৩১

এবারের আইপিএলের মেগা নিলামে অনেক কিছুই ঘটল। সঞ্চালকের অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়া, কারও আকাশছোঁয়া দাম, কারও রেকর্ড গড়া, আবার অনেক বড় তারকার দল না পাওয়া—সবকিছুই দেখা গেছে বেঙ্গালুরুতে হয়ে যাওয়া নিলামে।

তবে, এত ঘটনার মধ্যে কিছুটা অবাক করেছে নিলামে কয়েকজনের কোটিপতি বনে যাওয়া। তাঁদেরই একজন ভারতের উত্তর প্রদেশের পেসার যশ দয়াল। রঞ্জি ট্রফি নিয়ে ব্যস্ত থাকা যশ ভেবেছিলেন নিলামে তাঁর নামই উঠবে না। তাই, হতাশ হয়ে ঘুমিয়ে পড়েছিলেন। কিন্তু ঘুম থেকে উঠে দেখেন, নিলামে তো নাম উঠেছেই, সেইসঙ্গে কোটিপতি বনে গেছেন তিনি। ২০ লাখ রুপি ভিত্তিমূল্যের যশকে ১৬ গুণ বেশি দাম দিয়ে তিন কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে গুজরাট টাইটানস।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুসারে, আইপিএলের নিলামের সময় গুরুগ্রামে রঞ্জি ট্রফি নিয়ে ব্যস্ত ছিলেন যশ। উত্তর প্রদেশ টিমের সঙ্গেই আপাতত হোটেলে কোয়ারেন্টিনে রয়েছেন তিনি। টিম হোটেলে থেকে টিভিতে নজর রেখেছিলেন নিলামে। কিন্তু, অনেক অপেক্ষার পর যখন নিজের নাম আসছিল না, তখন হতাশ হয়ে টিভি বন্ধ করে ঘুমিয়ে পড়েন। পাশাপাশি নিজের মোবাইল ফোনও সাইলেন্ট করে দেন। যখন ঘুম ভাঙে, তখন দেখেন ফোনে বন্ধু ও পরিবারের সদস্যদের অসংখ্য মিসড কল ও খুদেবার্তা। তাঁর বাবা চন্দ্রপাল সিংও দিয়েছেন ২০ বার কল।

 

এত কল দেখে সবার আগে বাবাকেই ফোন করেন যশ দয়াল। তখন তাঁর বাবা সুখবরটা দেন। বাবার কাছ থেকে শোনেন, বড় অঙ্কের বিনিময়ে গুজরাট টাইটানস তাঁকে কিনে নিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে যশের বাবা চন্দ্রপাল বলেন, ‘ছেলে ফোন না ধরায় আমরা চিন্তায় পড়ে গিয়েছিলাম। আমি যখন ওকে নিলামের বিষয়ে বলি, প্রথমে ও বিশ্বাসই করতে চাচ্ছিল না। ভেবেছিল, আমি ওর সঙ্গে মজা করছি। পরে বুঝতে পেরে খুবই খুশি হলো। এ তো ওর স্বপ্নপূরণের মতো ব্যাপারই। দলের কোনো ক্রিকেটার ওর ঘরে যেতে পারেনি। কারণ, করোনা প্রটোকলে হোটেলের এক ঘর থেকে অন্য ঘরে যাওয়ায় মানা ছিল৷’

Comments are closed.