শুধু সোনা নয়, বাপ্পির প্রিয় ছিল আরেক দামি ধাতু

২৩১
কিংবদন্তি শিল্পী বাপ্পি লাহিড়ি। ছবি : ফেসবুক থেকে

অনন্তের পথে ডিসকো কিং খ্যাত উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ি। ভালোবাসতেন সোনার গয়না পরতে।

গানের পাশাপাশি জনপ্রিয় ছিলেন ফ্যাশনের জন্য। সোনার গয়না, রঙিন সানগ্লাসে ভিড়ের মধ্যেও আলাদা হয়ে থাকতেন। পরে ‘গোল্ড ম্যান’ হিসেবেও পরিচিতি পেয়েছিলেন। বাপ্পি বলতেন, ‘গোল্ড ইজ মাই গড’!

টাইমস অব ইন্ডিয়ার খবর, এক সাক্ষাৎকারে সোনার গয়না পরার কারণ নিজেই জানিয়েছিলেন বাপ্পি লাহিড়ি। বলেছিলেন মার্কিন রকস্টার এলভিস প্রিসলির কাছ থেকে তিনি উৎসাহ পেয়েছিলেন এ ব্যাপারে।

বাপ্পি লাহিড়ির ভাষ্যে, ‘হলিউডের বিখ্যাত গায়ক এলভিস প্রিসলি গলায় সোনার হার পরতেন। আমি ছিলাম প্রিসলির বড় ভক্ত। আমি ভাবতাম আমি যদি কখনও সাফল্য পাই, তাহলে নিজের ইমেজ আলাদাভাবে তৈরি করব। সৃষ্টিকর্তার আশীর্বাদে আমি সোনা দিয়ে তা করতে পেরেছি। অনেকে ভাবেন, আমি দেখানোর জন্য সোনার গয়না পরি। কিন্তু তা সত্য নয়। সোনা আমার জন্য সৌভাগ্য বয়ে আনে।’

পরে বাপ্পি লাহিড়ি সব সোনার গয়না পরা বাদ দেন। পরা শুরু করেন নতুন দামি ধাতু লুমিনেক্স ইউনোর গয়না।

বাপ্পি লাহিড়ি বলেন, ‘লুমিনেক্স ইউনো ধাতু তৈরি করা হতো সোনা, প্ল্যাটিনাম ও রুপা দিয়ে। আমি কখনও কোনও ব্র্যান্ডের প্রচার করিনি, কিন্তু নিশ্চিন্তে এই ধাতুর প্রচার করতে চাই।’

মঙ্গলবার রাত ১১টা ৪৫ মিনিটে মুম্বাইয়ের জুহুর ক্রিটিকেয়ার হাসপাতালে জীবনাবসান হয়েছে বাপ্পি লাহিড়ির। আজ সকালে হাসপাতালের তরফে সংগীতশিল্পীর মৃত্যুসংবাদ জানানো হয়।

আগামীকাল বৃহস্পতিবার বাপ্পি লাহিড়ির শেষকৃত্য হবে। পরিবার জানিয়েছে, বাপ্পির একমাত্র ছেলে বাপ্পা লাহিড়ি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে বৃহস্পতিবার ভোরে ফিরছেন। তার পরেই মুম্বাইয়ের পবন হংস মহাশ্মশানে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে বাপ্পি লাহিড়ির।

বাপ্পি লাহিড়ি শেষ বার প্রকাশ্যে আসেন সালমান খানের ‘বিগ বস-১৫’-এর মঞ্চে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে সংগীতজগতে।

Comments are closed.