আটঘরিয়ায় ১৮ মন্ডপে শারদীয় দূর্গা পুজা শুরু

১১৪
মাসুদ রানা, আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : মহাষষ্ঠী পুজার মধ্যে দিয়ে শনিবার পাবনার আটঘরিয়া উপজেলায় এবার ১৮ মন্ডপে শারদীয় পুজা উদযাপন হচ্ছে।  উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিরোদ কর্মকার নিরু ও সাধারণ সম্পাদক শ্রী নরেশ চন্দ্র স্বাক্ষরিত সুত্রে জানা গেছে, ইতিমধ্যে ১৮ মন্ডপে শান্তিপূর্ণভাবে পুজা উদযাপনের লক্ষে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় এবং সকল মন্ডপে সিসি ক্যামেরার আওতায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
এ অনুষ্ঠাকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিলো আগ্রহ পুর্ণ্যার্থীদের। জানা গেছে, বিভিন্ন মন্ডপে আরতী, নৃত্য,গানসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ষষ্ঠী পুজা থেকে শুরু হয়ে চলবে বিজয়া দশমী পর্যন্ত।
বিগত  বছরেরর ন্যায় এ বছরও উপজেলার ১৮ টি মন্ডপে চলছে শারদীয় দুর্গোসব। বিগত সময়ে মহামারী করোনার কারনে উৎসবে ভাটা পড়লেও এবার বিপুল আয়োজনে পুজা উদযাপন করতে পারবেন বলে আশাবাদী সনাতন ধর্মালম্বীরা।
উপজেলার যে ১৮টি মন্ডপে শারদীয় দূর্গা পুজা হচ্ছে সেগুলো হলো- আটঘরিয়া কেন্দ্রীয় মাতৃ মন্দির, কেন্দ্রীয় কালী মন্দির, উত্তরচক ঠাঁকুরবাড়ী কালী মন্দির, চাঁদভা শাকপাড়া বারোয়ারী দূর্গা মন্দির, খিদিরপুর ডাঙ্গাপাড়া দূর্গা মন্দির, শ্রীশ্রী শারদীয়া দূর্গা মন্দির, বাচামারা দূর্গা মন্দির, গোড়–রী বারোয়ারী দূর্গা মন্দির, গোড়–রী আদি দূর্গা মন্দির, একদন্ত বারোয়ারী দূর্গা মন্দির, শিবপুর কদিমবগদি বারোয়ারী দূর্গা মন্দির, লক্ষীপুর নিমতলা দূর্গা মন্দির, শ্রীপুর হলদারপাড়া দূর্গা মন্দির, কৈজুরী গোবিন্দ দূর্গা মন্দির ও লক্ষীপুর কালীবাড়ী দূর্গা মন্দির।
এ বিষয়ে আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, পুজা শুরুর দিন থেকে  প্রত্যকটি পুজা মন্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারী থাকবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তার বিরুদ্ধে তাৎক্ষনিক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.