আত্রাইয়ে একসঙ্গে তিন শিশুর জন্ম, বাঁচল না একজনও

0 ৮১
আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে স্বাভাবিকভাবে একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দেয়েছে বাইতুলনেছা নামের এক গৃহবধূর। তবে প্রসবের পরপরই মারা যায় এক শিশু এবং পরে বাকি দুজনেরও মৃত্যু হয়। তিন সন্তান জন্মদানের এমন ঘটনা ঘটেছে উপজেলার বেসরকারী সুনাম ক্লিনিক নামে একটি ক্লিনিকে। খোঁজ নিয়ে জানা যায়, সোমবার বিকেল ৪টার দিকে প্রসবের ব্যথা উঠলে ক্লিনিকে ভর্তি হয় বাইতুলনেছা।
পরে রাত ৮ টার দিকে বাইতুলনেছা স্বাভাবিকভাবে পরপর তিনটি সন্তান প্রসব করেন। তবে অপরিণত বয়স হওয়ায় জন্মের পর একটি শিশু মারা যায়। বাকি দুটি শিশু স্বাভাবিকের তুলনায় ওজন অনেক কম থাকায়। শিশুকে উন্নত চিকিৎসার জন্য ন‌ওগাঁতে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাঁকি দুই শিশুও মারা যায়।
ক্লিনিকের মালিক খোরশেদ আলম জানান, অপরিণত বয়সে জন্ম হওয়ায় শিশু তিনটি মারা যায়। স্বাভাবিক প্রসব হলেও জীবিত অন্য দুই শিশুর ওজন কম থাকায় বেঁচে থাকার নিশ্চয়তাও ছিল অনেক কম ছিল বলে মন্তব্য করেন তিনি।
উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের শাওন হোসেনের স্ত্রী বাইতুলনেছা। তবে প্রসবের আগে বাইতুলনেছা তাঁর ফুফুর বাড়ি ভবানীগঞ্জে একটি গ্রামে অবস্থান করছিলেন।

Leave A Reply

Your email address will not be published.