আত্রাইয়ে খামারে আগুন লেগে গরু ছাগল পুড়ে ছাই

0 ১৩৬
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে খামারে আগুন লেগে ৩টি গরু ও ৩টি ছাগল ছাগলের মৃত্যুসহ দুটি টিনের ঘরসহ পুড়ে ছাই গেছে। শনিরার (২৯ এপ্রিল) দিবাগত রাত সারে ১০টার দিকে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের সাহেবগঞ্জ সরদার পাড়া গ্রামের মজিবুর রহমানের গরুর খামারে এ দূর্ঘনা ঘটে।
খামারের মালিক মজিবুর রহমান বলেন, শনিবার রাতে আমার পরিবারসহ বাড়িতে ছিলাম, হঠাৎ করে বাড়ির সাথে থাকা খামারের ভিতরে ছাগলের  ছুটাছুটি দেখতে পাই। তখন খামারের গেট খুলে দেখি আমার খামারের ভিতরে আগুন জ্বলছে। এসময় স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। পরে আত্রাই ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা ছুটে এসে আগুন পুরোদমে নিয়ন্ত্রে আনে। ততক্ষনে আমার খামারে থাকা ৩টি গরু এবং ৩টি ছাগলসহ ঘড় পুড়ে ছাই গেছে। তিনি বলেন, আমার বাড়ির একটি রুম ও গরু ছাগলসহ খামার ঘর মিলে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান। তবে আমার ধারণা শর্টসার্কিট থেকে এই আগুন ধরেছে। এদিকে আগুন নেভাতে গিয়ে খামার মালিকের ছেলে গুরুত্বর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্র ভর্তি করানো হয়।
আত্রাই উপজেলা নির্বাহী কর্মকতা ইকতেখারুল ইসলাম জানান, আগুন লাগার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় লোকজনের সহয়তায়  এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহয়তায় আগুন নিয়ন্ত্রনে আসে। তবে তার গরু ছাগলসহ দুটি ঘর পুড়ে গেছে। এ ঘটনা শুনে ক্ষতিগ্রস্থ খামার মালিককে ডিসি স্যার ২০ হাজার টাকা অনুদান বরাদ্দ দেন।
উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মইনুর রহমান জানান, আমরা শনিবার রাত সাড়ে ১০ টার দিকে খবর পেয়ে সেখানে গিয়ে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে এনেছি। এ ঘটনায় প্রায় ৫ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে। তবে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারনা করছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.