আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসবেন আমরা সেই পরিবেশ তৈরি করেছি – রাশেদা সুলতানা

0 ৮৬

নাটোর প্রতিনিধি: নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, “আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসবেন আমরা সেই পরিবেশ তৈরি করেছি। ১৯৭২ সালের জনপ্রতিনিধিত্ব আদেশ যা দিয়ে নির্বাচন পরিচালিত হয়। সেখানে আগে সুপষ্টভাবে কোন আইন ছিলনা যে ভোটারদের বাধা দিলে বা ভয়ভীতি প্রদর্শন কররে কি শাস্তি হবে। এবার সেই আদেশ সংশোধন করেছে নির্বাচন কমিশন।

এখন কেউ যদি কোন ভোটারকে বাড়ীতে হোক, বাহিরে হোক,রাস্তাঘাটে, ভোট কে›েন্দ্র বা যে কোন স্থানে ভয় দেখায় বা হুমকি ধামকি প্রদর্শন করে আতংক সৃষ্টি করে তাহলে সে অপরাধী হিসেবে গন্য হবে। তাকে আইনের আওতায় আনা হবে। এই অবস্থা তৈরী হলে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা গ্রহন করতে হবে। তাই ভোটাররা নির্ভয়ে নির্র্দ্বিধায় ভোট কেন্দ্রে আসবেন এবং পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

তিনি বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান,অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন হায়দার, জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম সহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এর আগে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জেলার সকল প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় করেন। সভায় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন,“অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে হবে। সেই লক্ষে প্রত্যেক প্রিজাইডিং অফিসারকে কাজ করতে হবে। কোনভাবেই যেন ভোট কেন্দ্রের মধ্যে কোন ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেদিকে কড়া নজর রাখতে হবে। ভোট কেন্দ্রের বাহিরের আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন শৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে। তারা তাদের দায়িত্ব পালন করবেন। ভোট কেন্দ্রের ভিতরের সব দায়িত্ব কঠোর ভাবে পালন করতে হবে আপনাদের।”

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান,অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন হায়দার, জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম সহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.