কম্বোডিয়া উপকূলে নৌকাডুবি, ২৩ চীনা নাগরিক নিখোঁজ

৮২
কম্বোডিয়ার উপকূলে একটি নৌকা ডুবে অন্তত ২৩ চীনা নাগরিক নিখোঁজ হয়েছেন। প্রতীকী ছবি

কম্বোডিয়ার উপকূলে একটি নৌকা ডুবে অন্তত ২৩ চীনা নাগরিক নিখোঁজ হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার একজন কম্বোডিয়ার কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রাদেশিক মুখপাত্র খেয়াং ফেয়ারম বলেছেন, ৪১ জন চীনা নাগরিককে নিয়ে যাওয়ার সময় নৌকাটি গতকাল বৃহস্পতিবার সিহানুকভিলের কাছে ডুবে যায়। পরে নৌকা থেকে ১৮ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

খেয়াং ফেয়ারম আরও বলেছেন, ‘পুলিশ যাদের উদ্ধার করেছে তাদের জিজ্ঞাসাবাদ করছে এবং অন্যদের সন্ধান অব্যাহত রয়েছে। আমরা নিখোঁজ ২৩ জনকে খুঁজছি।’

প্রাদেশিক পুলিশ প্রধান চুওন নারিন স্থানীয় সংবাদমাধ্যম ফ্রেশ নিউজকে বলেছেন, ওই গ্রুপে থাকা এক ব্যক্তি পুলিশকে জানিয়েছে যে তাঁরা গত ১১ সেপ্টেম্বর চীনের গুয়াংডং প্রদেশের একটি বন্দর থেকে স্পিডবোটে করে রওনা হয়েছিলেন। এর এক সপ্তাহ পরে আন্তর্জাতিক জলসীমায় দুই কম্বোডিয়ান ক্রু সদস্যের সঙ্গে তাঁদের একটি কাঠের নৌকায় তুলে দেওয়া হয়েছিল। পরে নৌকাটি ভেঙে পানিতে ডুবে যেতে শুরু করে।

চুওন নারিন আরও জানান, কাছাকাছি থাকা একটি মাছ ধরার নৌকা এসে তাৎক্ষণিকভাবে দুই কম্বোডিয়ানকে তুলে নেয় এবং বাকিদের ফেল রেখে চলে যায়।

এদিকে খেয়াং ফেয়ারম বলেছেন, দুই কম্বোডিয়ানকেও জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Comments are closed.