কলকাতার জার্সিতে ছন্দময় লিটনের নতুন শুরু

0 ১৭৯
কলকাতার জার্সিতে লিটন কুমার দাস। ছবি: কলকাতার ফেসবুক পেজ থেকে নেওয়া

এনওসি জটিলতা শেষে শেষমেষ আইপিএল খেলতে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েছেন ওপেনার লিটন কুমার দাস। ক্যারিয়ারে প্রথমবারের মতো আইপিলে অংশ নিয়েছেন লিটন। ডানহাতি এই ড্যাশিং ব্যাটারকে পেয়ে উচ্ছ্বসিত তার দল কেকেআর। দলে যোগ দেওয়ার পর প্রথমবারের মতো দলীয অনুশীলনে যোগ দিয়েছেন লিটন।\

মঙ্গলবার (১১ এপ্রিল) কলকাতার ভেরিফায়েড ফেসবুক পেজে লিটনের অনুশীলনের বেশকিছু ছবি পোস্ট করে কেকেআর। ওই পোস্টে ক্যাপশনে খেলা ছিল ‘কলকাতার রঙে প্রথমবার’। আগামী ১৪ এপ্রিল পাঞ্জাবের বিপক্ষে ঘরের মাঠে কলকাতার ম্যাচ। সেই ম্যাচকে সামনে রেখে অনুশীলন করছে কলকাতা। সিসিএফসি মাঠে অনুশীলনে রানিং সেশনের পাশাপাশি ব্যাট হাতেও ছন্দে ছিলেন লিটন।

এর আগে আইপিএল খেলতে গতকাল রোববার (৯ এপ্রিল) দেশ ছাড়েন বাংলাদেশি এই ওপেনার। যদিও গিয়েই সতীর্থদের সঙ্গে যোগ দিতে পারেননি। কারণ, দল ছিল তখন আহমেদাবাদে। সেখানেই রিঙ্কু সিংহের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ইতিহাস রচনা হয় কেকেআরের।

২৬ দিনের জন্য আইপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন লিটন। তার পজিশনটা ওপেনিং। পাশাপাশি সামলান উইকেটের পেছনটাও। এই উইকেটরক্ষক ব্যাটারের মতোই আরেকজন বিদেশি আছেন কলকাতায়। রহমতউল্লাহ গুরবাজ ব্যাট হাতে প্রথম দুই ম্যাচে মোটামুটি আলো ছড়িয়েছেন। সাকিব আল হাসানের পরিবর্তে কলকাতা কিনেছে হার্ডহিটার জেসন রয়কে। তাই কলকাতা একাদশে লিটনের জায়গা পাওয়াটা মোটেও সহজ হবে না। তবে, সাম্প্রতিক সময়ে যে ফর্মে রয়েছেন লিটন, তাতে একাদশে সুযোগ পেলে যে নিজের শতভাগ উজাড় করে দেবেন তেমনটাই প্রত্যাশা ভক্ত-সমর্থকদের।

আইপিএল শেষে লিটন যোগ দিবেন বাংলাদেশ দলের সঙ্গে। আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডে হতে চলা তিন ম্যাচ ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে যথাক্রমে ৯, ১২ ও ১৪ মে। এর আগে ৫ মে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। সেই সিরিজে দেখা যাবে লিটনকে।

Leave A Reply

Your email address will not be published.