কুড়িগ্রামের রৌমারী যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব পরিদর্শন ও মতবিনিময়

১২০

মাজহারুল ইসলাম,রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধি : দক্ষ যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে ঘিড়ে যুব উদ্যোক্তা, যুব সংগঠক ও প্রশিক্ষণার্থীদের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের সচিব মেজবাহ উদ্দিনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার পূবন আখতার এর সভাপত্বিতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে যুব উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় করা হয়।

এসময় আরও যারা উপস্থিত ছিলেন, আ: হামিদ খান পরিচালক (প্রশাসন) যুব উন্নয়ন অধিদপ্তর, উত্তম কুমার রায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কুড়িগ্রাম, মাহমুদা আক্তার স্মৃতি উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপাপ্ত), আশরাফুল আলম রাসেল সহকারি কমিশনার ভূমি, মোজাফফর হোসেন ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার ইউপি চেয়ারম্যান বন্দবেড়, নজরুল ইসলাম চেয়ারম্যান শৌলমারী ইউপি, রূপ কুমার সরকার অফিসার ইনচার্জ রৌমারী থানা, আবু হানিফ মাস্টার নির্বাহী পরিচালক সিএসডিকে, মনির হোসেন প্রকল্প সমন্বয়কারী গণ উন্নয়ন কেন্দ্র, শাহ জামাল রৌমারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, শাহ মো: সেলিম রাজিবপুর যুব উন্নয়ন কর্মকর্তাসহ সকল প্রশিক্ষণার্থী ও উদ্যোক্তা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহ জামাল ও রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোয়াক্ষের আলম সোনা। মতবিনিময় সভা শেষে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্দ্যেশ্যে জায়গা ঘুরে দেখেন।

মতবিনিময় সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন বক্তব্যে বলেন, যুবকদের দক্ষ উদ্যোক্তা তৈরি করতে সরকারের পক্ষ থেকে প্রর্যাপ্ত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যুবকদের উদ্দ্যেশে চাকরির পেছনে না ছুটে একজন উদ্যোক্তা হলে দেশ ও সমাজের উপকার হবে। উদ্যোক্তা বাড়লে কমবে বেকারত্ব, সৃষ্টি হবে কর্মসংস্থান। এক প্রশ্নের উত্তরে বলেন প্রয়োজনে প্রশিক্ষণার্থীর সংখ্যা বাড়ানো হবে।

Comments are closed.