খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু, শনাক্তের রেকর্ড

0 ২৩৭

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে আটজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে এক হাজার ৩৩ জনের শরীরে শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত বিভাগের শনাক্তের সর্বোচ্চ রেকর্ড। তবে মৃত্যু গতকালের চেয়ে ১০ জন কম। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা ৪৩ হাজার ৬৪৪ এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭৫ জনে।

আজ শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গতকাল বৃহস্পতিবার ১০৩৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এটা এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত। গত বুধবার ৭৬৫ জনের, মঙ্গলবার  ৮১৮ জনের, সোমবার ৮০০ জনের, রোববার ৬০৬ জনের, শনিবার ৩১৯ জনের, শুক্রবার ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়। যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে কিন্তু গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা কমেছে।

 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় দুজন, সাতক্ষীরায় এক, যশোরে দুই, নড়াইলে দুই, মেহেরপুরে একজন মারা গেছে। একই সময় উপসর্গ নিয়ে খুলনা করোনা ডেডিকেটেড হাসাপতালে আরও দুজন মারা গেছে।

 

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৬৪৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৫ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩ হাজার ৯৩৪ জন।

 

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। আর শনাক্তের দিক থেকে সবার নিচে রয়েছে মেহেরপুর মৃত্যুর সংখ্যায় সবার নিচে মাগুরা জেলা। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২২৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৪৪৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ২০৩ জন এবং সুস্থ হয়েছে নয় হাজার ৮৯৪ জন।

 

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো দুই হাজার ৪৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৬৩ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৬৬৬ জন।

 

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭১১ জন এবং মারা গেছে ৫৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক হাজার ৮৭২ জন।

 

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৯১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ২৪৪ জন। এ সময় মারা গেছে ১০১ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৭৪১ জন।

 

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২১০ জন। মারা গেছে ৩০ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৮৪৭ জন।

 

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩৭৫ জন। এ সময় মারা গেছে ২৪ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ২২০ জন।

 

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ২৮২ জন। মারা গেছে ৬১ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৮৫৮ জন।

 

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৬২ জন। মারা গেছে ১৪০ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৯৫৭ জন।

 

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৪৪৭ জন। মারা গেছে ৬৬ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৯৩১ জন।

 

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩০০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৩১ জন এবং সুস্থ হয়েছে ৯৪৮ জন।

 

Leave A Reply

Your email address will not be published.