গোদাগাড়ীতে নেতা বিরসা মুন্ডার ১২৩তম আত্মত্যাগ দিবস উদযাপিত

0 ১০৯

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি : আজ ৯ জুন মহান বিরসা মুন্ডার ১২৩তম আত্মত্যাগ দিবস, আজকের এই দিনে অবিভক্ত পরাধীন ভারতবর্ষে সা¤্রজ্যবাদী বৃটিশ শাসকদের অন্যায় শাসন ও শোষণের বিরুদ্ধে ন্যায্য স্বাধীনতার আন্দোলন করতে করতে মহান নেতা বিরসা মুন্ডা অত্মত্যাগ করে স্বাধীনতা সংগ্রামের মাইলইস্টন রচনা করেন।

মহান এই দিবসটিকে স্মরণ করে আজ শুক্রবার (৯ জুন) মহান বিরসা মুন্ডার ১২৩তম আত্মত্যাগ দিবস উপলক্ষ্যে রক্ষাগোলা সমন্বয় কমিটির আয়োজনে ও উদ্যোগে কর্মসূচিটিতে সহয়তা করে সিসিবিভিও-রাজশাহী ও ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানী।

এই কর্মসূচীর আওতায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাকনহাট ও রাজাবাড়ীহাটে দিবস পালিত হয় । এতে ৫০টি রক্ষাগোলা সংগঠনের কয়েক শতাধীক নেতা-নেত্রী ও সদস্য অংশগ্রহণ করেন। দিবসটি উপলক্ষ্যে র‌্যালি শেষে শহীদ মিনারে পুস্প স্তবক অর্পণ ও সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

রাজাবাড়ীহাটের সমাবেশে সভাপতিত্ব করেন রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি সরল এক্কা এবং কাকনহাটের সমাবেশে সভাপতিত্ব করেন সুরশুনিপাড়া রক্ষাগোলা সংগঠনের মাঞ্জি হাড়াম  সিষ্টি বারে।

এছাড়াও উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন কাকনহাট পৌরসভার প্যানেল মেয়র মো: আল মামুন, রক্ষাগোলা সমন্বয় কমিটির সদস্য সচিব মো: আরিফ, দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল, গোদাগাড়ী উপজেলা পারগানা পরিষদের সভাপতি বাবুলাল মুর্মূ, রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: মতিউর রহমান, গোদাগাড়ী উপজেলা হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষক ভবেস সরেন, এডভোকেট মামুনর রশিদ, সিসিবিভিও’র সিনিয়র হিসাবরক্ষক এএইচএম তারিক, উর্ধতন মাঠ কর্মকর্তা নিরাবুল ইসলাম, পরিবীক্ষণ ও তথ্য প্রযুক্তি কর্মকর্তা মো: শাহাবুদ্দিন শিহাব, মাঠ কর্মকর্তা সৌমিক ডুমরী, নারী উন্নয়ন কর্মকর্তা সবিতা রানী হেম্ব্রমসহ সংস্থার সকল সংগঠকগণ।

Leave A Reply

Your email address will not be published.