গোদাগাড়ীতে পাবলিক সার্ভিস দিবস উদযাপিত

0 ১৭০

মোঃ রবিউল ইসলাম মিনাল, গোদাগাড়ী পৌর প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে শোভাযাত্রাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে গোদাগাড়ীতে পাবলিক সার্ভিস দিবস উদযাপিত হয়েছে। রবিবার (২৩ জুলাই) সকালে জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০২৩ উপলক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মাহন্তের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা কার্যালয়ের চত্বর প্রদক্ষিণ করে মূল ফটকে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ উপলক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মাহন্তের সভাপতিত্বে উপজেলা অডিটারিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তাগণ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তৃতা রাখেন। বক্তব্যে তারা বলেন, প্রতিটি দপ্তরে জবাবদিহিতার বিষয়টি সুনিশ্চিত করতে হবে। এতে করে সবাই নিজ নিজ দায়িত্ব সম্পর্কে সচেতন থাকবে। পাবলিক সার্ভিস দিবস পালন করতে গিয়ে যেন জনসেবা ব্যাহত না হয় সে দিকে সবাইকে খেয়াল রাখার পরামর্শ দেয়া হয়। বছরের বিভিন্ন দিন বিভিন্ন দিবস থাকে, আমরা তা পালনও করে থাকি, তবে যে কোনো দিবস পালন করার দিন আমাদের লক্ষ্য রাখা উচিৎ আমরা যেন ওই দিন সর্বোচ্চ জনসেবা দিতে নিজেদের দায়িত্ব পালনের চেষ্টা করি। কোনো বিশেষ দিন নয়, প্রতিটি দিনই যেন বিশেষ হয় আর বিশেষ সেবা যেন জনগণ পায়।

বর্তমানে দেশের প্রায় ৯০ শতাংশ মানুষই ইন্টারনেট ব্যবহার করছে উল্লেখ করছেন স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজ গড়ে তুলতে পারলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। এসব করতে হলে অনেক চ্যালেঞ্জ এসব করতে হলে অনেক চ্যালেঞ্জ আসবে, আর এসব চ্যালেঞ্জ মোকাবিলা করে সামনে এগিয়ে যেতে হবে। জনসেবা মহান আল্লাহর দেওয়া একটি বিশেষ নেয়ামত।

বক্তাগন সকলকে সঠিকভাবে দায়িত্ব পালনের পরামর্শ দেন। অনুষ্ঠানে বক্তাগণ বিভিন্ন হটলাইন নম্বরের কার্যকারিতা ও ব্যবহারের দিক, বর্তমান সরকারের অধীনে বিভিন্ন দপ্তর/সংস্থার কার্যক্রম অনলাইন করার সুবিধাসহ ভূমি উন্নয়ন কর, মিউটেশন, জন্ম/মৃত্যু নিবন্ধন, এনআইডি ইত্যাদি সম্পর্কে তুলে ধরে সরকারের নানামুখী কার্যকরী উদ্যোগ গ্রহণের মাধ্যমে ঘুষ ও দুর্নীতি হ্রাস হয়েছে বলে জানান।

আজ থেকে মানুষ কোন সেবাটি পেতে কোনো ধরনের হয়রানি না পোহায়। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর ও সংস্থার উর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন

Leave A Reply

Your email address will not be published.