গোদাগাড়ী দেওপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের শোক দিবস পালন

0 ৯৬
রবিউল ইসলাম মিনাল, গোদাগাড়ী (পৌর) প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের (ইউপি) এক, দুই ও তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।
বৃহষ্প্রতিবার  (৩১ আগস্ট) ইউপির কদমশহর উচ্চ বিদ্যালয় চত্ত্বরে  দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলীর সভাপতিত্বে ও সম্পাদক আফাজ উদ্দিনের সঞ্চালনায়  আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এবং স্বাগত বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক বেলাল উদ্দিন সোহেল।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, ভাইস-চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, উপজেলা যুবলীগের সম্পাদক মাসুদ পারভেজ বিপ্লব, কাঁকনহাট পৌরসভার সাবেক মেয়র আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি, কাজল রেখা, সম্পাদক কৃষ্ণা দেবী,দেওপাড়া ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, দেওপাড়া ইউপি (উত্তর) আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান ও সম্পাদক ভবেশ সরেন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল সরকার, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইয়াসিন আলী ও ইউপি যুবলীগ সভাপতি সানোয়ার হোসেন বিদ্যুৎপ্রমুখ।
এছাড়াও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা ও  কর্মী-সমর্থকগণ উপস্থিত ছিলেন। এদিকে নেতা ও কর্মী-সমর্থকদের স্বত্বঃস্ফুর্ত অংশগ্রহণে শোক সভা স্মরণকালের সর্ববৃহৎ জনসভায় রুপ নেয়। এদিন শোকর‍্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল ও সাধারণের মাঝে খাবার বিতরণ করা হয়।
এদিন প্রধান অতিথি তার বক্তব্য বলেন, জাতীয় শোকদিবসকে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, আপনাদের সামনে দুটি পথ।
প্রথমটি উন্নয়ন ও গণতন্ত্র, দ্বিতীয়টি অগ্নি সন্ত্রাস ও জঙ্গিবাদ। প্রথমটি উন্নয়ন ও অর্জন, দ্বিতীয়টি ধ্বংস ও জ্বালাও পোড়াও। প্রথমটি মালেশিয়া ও সিঙ্গাপুরমূখী, দ্বিতীয়টি পাকিস্তান ও আফগানিস্তানমূখী। তিনি বলেন, আওয়ামী লীগ হলো উন্নয়ন, অর্জন, গণতন্ত্র ও স্বাধীনতার স্বপক্ষের শক্তি। আর জামায়াত-বিএনপি হলো স্বাধীনতার বিপক্ষের শক্তি, জ্বালাও-পোড়াও, অগ্নি সন্ত্রাস, জঙ্গিবাদ ও দূর্নীতির স্বর্গরাজ্য।
তিনি বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন আপনাদেরই সিদ্ধান্ত নিতে হবে, আপনারা কোন পথে যাবেন। তিনি বলেন, নৌকার বিজয় মানে আপনাদের বিজয় এবং নৌকার পরাজয় মানে আপনাদের পরাজয়।
তিনি বলেন, আওয়ামী লীগ মানে নৌকা, তাই নৌকা ব্যতিত কেউ যদি আওয়ামী লীগের লোক  বলে পরিচয় দেন তাহলে বুজবেন এরা ষড়যন্ত্রকারি এদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, যারা উপকারীর উপকার শিকার করে না, তারা অকৃতজ্ঞ, আর অকৃতজ্ঞদের ধ্বংস অনিবার্য।
আপনারা বুকে হাত রেখে চোখ বন্ধ করে ভাববেন কোন সরকারের শাসনামলে আপনারা বেশী উপকৃত হয়েছেন ও দেশের উন্নয়ন হয়েছে। এসব বিচার-বিশ্লেষণ করে দেখবেন কাদের সঙ্গে থাকা আপনাদের উচিত হবে।

Leave A Reply

Your email address will not be published.