চাঁপাইনবাবগঞ্জ সিটি কলেজের বিশ্ব শিক্ষক দিবস উদযাপন 

0 ৯৯
নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) চাঁপাইনবাবগঞ্জ সিটি কলেজের সন্মেলন কক্ষে দিবসটি পালন করা হয়।
এ উপলক্ষে সকালে সিটি কলেজের অধ্যক্ষ তরিকুল আলম সিদ্দিকী নয়নের নেতৃত্বে একটি র‌্যালি কলেজের সবুজ চত্তর ও রাস্তা প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে আলোচনা সভায় অধ্যক্ষ তরিকুল আলম সিদ্দিকী নয়ন সভাপতির বক্তব্য বলেন, শিক্ষক তাঁর শিক্ষা আদান-প্রদানের মাধ্যমে আদর্শ জাতি গঠনে ভূমিকা পালন করেন। শিক্ষাই আলো আর এই আলো শিক্ষার্থীদের মাঝে  ছড়িয়ে দেন শিক্ষকগণ। প্রকৃত শিক্ষাই জাতির উন্নয়নের নিয়ামক। মুক্তিযুদ্ধের চেতনায় আমরা এ কলেজের শিক্ষা ও উন্নয়নের ধারা অব্যাহত রেখে চলছি।
তিনি আরও বলেন, বিশ্বের ৩৩তম দেশ হিসেবে বাংলাদেশ আজ নিউক্লিয়ার ক্লাবে যোগাদান করেছে, যা শিক্ষা ও গবেষণার সমন্বিত প্রয়াস বটে। তাই প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।
এসময় আরও বক্তব্য দেন ভূগোল বিভাগের প্রভাষক তানজিলা খাতুন, জীববিজ্ঞান বিভাগের সহ-অধ্যাপক আব্দুল অদুদ। এছাড়া কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা এ কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
সঞ্চালনায় ছিলেন, ইতিহাস বিভাগের প্রভাষক শামসুন নাহার।

Leave A Reply

Your email address will not be published.