জনির গোলে কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ

0 ৬৯
বাংলাদেশ-কম্বোডিয়া ম্যাচ। ছবি : বাফুফে

আর মাত্র পাঁচ দিন পরেই সাফ চ্যাম্পিয়নশিপের ১৪ তম আসরের পর্দা উঠছে। টুর্নামেন্ট শুরুর ঠিক আগে নিজেদের জ্বালিয়ে নেয়ার লক্ষ্যে কম্বোডিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ দল। র্যা ঙ্কিংয়ে ১৬ ধাপ এগিয়ে থাকা শক্তিশালী কম্বোডিয়াকে হারিয়ে প্রস্তুতিটা বেশি ভালোভাবেই সারল লাল-সবুজের জার্সিধারীরা।\

বৃহস্পতিবার (১৫ জুন) নমপেনে অলিম্পিক স্টেডিয়ামে প্রীতি ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে বাংলাদেশ। ম্যাচ জয়ের একমাত্র গোলটি করেন মজিবর রহমান জনি।

যদিও ম্যাচের শুরু থেকে স্বাগতিকদের আধিপত্য ছিল। শুরুর দিকে দুটি কর্নার ও একটি ফ্রি-কিক আদায় করে বাংলাদেশের ওপর চড়াও হয় কম্বোডিয়া। তবে গোল আদায় করতে পারেনি। ম্যাচের তিন মিনিটের মাথায় সুকমপিকের বক্সের ভিতর থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ২১তম মিনিটে ব্রাক থিভার লক্ষ্যে নেওয়া শট বিশ্বনাথ ঠেকিয়ে দিলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা।

ম্যাচের ২৪তম মিনিটে প্রতি আক্রমণ থেকে এগিয়ে যায় বাংলাদেশ। ফয়সাল আহমেদ ফাহিমের ক্রস থেকে মজিবর রহমান জনি বাঁ পায়ে দারুণভাবে প্লেসিং করে বল জালে জড়ান।

গোল শোধে মরিয়া কম্বোডিয়াও চেষ্টা কম করেনি। ম্যাচের ৪১তম মিনিটে কোউচ সকুমপিকের জোরালো শট গোলকিপার জিকো ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেছেন। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর কম্বোডিয়া ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখার চেষ্টা করে। ৫২তম মিনিটে তাদের একটি আক্রমণ গোলকিপার জিকো ঝাঁপিয়ে পড়ে রুখে দেন। এরপর ৬৫তম মিনিটে অভিষিক্ত মোরসালিনের বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট ক্রসবারের ওপর দিয়ে চলে গেলে ফের এগিয়ে যাওয়ার সুযোগ হারায় বাংলাদেশ।

ম্যাচের শেষ দিকে এসে বাংলাদেশ ১০ জনের দলে পরিণত হয়েছে। কাজী তারিক লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। যদিও এর প্রভাব পড়েনি ম্যাচের ফলে।  ম্যাচ জিতেই অলিম্পিক স্টেডিয়ামের মাঠ ছেড়েছে বাংলাদেশ।

Leave A Reply

Your email address will not be published.