ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে ব্রাজিল

0 ৯৯৩

9752_brazil-denmarkখেলাধুলা ডেস্ক : ডেনমার্ককে উড়িয়ে রিও অলিম্পিকের শেষ আটে উঠেছে স্বাগতিক ব্রাজিল। কঠিন পরীক্ষায় পড়েই যেন ঝলসে উঠল নেইমারের দল। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ব্রাজিল গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে। সেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া।
এই ম্যাচে ১-১ ড্র করলেও প্রথম রাউন্ড থেকে ছিটকে পড়তে হতো নেইমারদের। আগেই দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা আর ইরাকের বিপক্ষে জালই খুঁজে পাননি নেইমার-বারবোসা-জেসুসরা। এ কারণে শঙ্কা তো ছিলই। ডেনমার্কই যে ‘এ’ গ্রুপে ছিল সবচেয়ে শক্ত অবস্থানে। কিন্তু নিজেদের দিনে ব্রাজিল যে বিশ্বের যেকোনো দলের চেয়েই শত মাইল এগিয়ে, সেটাই প্রমাণ হয়ে গেল।
দর্শকদের দুয়ো শুনে আগের দুই ম্যাচে মাঠ ছেড়েছিলেন নেইমাররা। জানতেন, তৃতীয় ম্যাচে প্রত্যাশা পূরণ না হলে আরও বড় অপমান অপেক্ষা করছে। তবে দর্শকদের দুয়ো তো সাময়িক। ইতিহাসই কি ক্ষমা করবে নাকি। নিজেদের মাটিতে অলিম্পিক, এই একটা অধরা সোনা জয়ের মিশন।
তাতেই যেন ঝলসে উঠল ব্রাজিল। গ্যাব্রিয়েল বারবোসা করলেন জোড়া গোল (২৬ ও ৮০ মিনিটে)। বাকি দুই গোল গ্যাব্রিয়েল জেসুস (৪০ মিনিট) ও লুয়ানের (৫০)।
এই জয়ে ব্রাজিল শুধু জেতেইনি, গ্রুপ সেরা হয়েছে। অন্য দিকে হন্ডুরাসের সঙ্গে ১-১ ড্র করে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছে অলিম্পিক ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোকেও।
কোয়ার্টার ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে জার্মানির, হন্ডুরাস দক্ষিণ কোরিয়ার, ব্রাজিল কলম্বিয়ার আর নাইজেরিয়া মুখোমুখি হবে ডেনমার্কের।–সংবাদমাধ্যম।

Leave A Reply

Your email address will not be published.