ঢাকায় পৌঁছেই আশাবাদের কথা শোনালেন ‘ইউনিভার্স বস’

১৩১
ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটার ক্রিস গেইল। ছবি : সংগৃহীত

বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলতে ঢাকায় পৌঁছেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ক্রিস গেইল। ২৪ জানুয়ারি তাঁর আসার কথা ছিল।  আজ সকাল ১১টায় ঢাকায় পা রাখেন ‘ইউনিভার্স বস’।

ঢাকায় পা রেখেই হোটেলে চলে যান গেইল। এরপর হোটেলে করোনা পরীক্ষা করা হয় তাঁর। করোনা নেগেটিভ হলেই দলের সঙ্গে যোগ দেবেন ক্যারিবীয় এই কিংবদন্তি।

হোটেল থেকে এক ভিডিও বার্তায় গেইল বলেন, ‘ফরচুন বরিশাল আমাকে দলে নেওয়ার জন্য কৃতজ্ঞ। সবার সঙ্গে দেখা করতে মুখিয়ে আছি। দারুণ কিছুর অপেক্ষায় আছি। প্রথম জয়ের জন্য অভিনন্দন, পরের ম্যাচের জন্য শুভ কামনা। যখন দলে যোগ দেব, ইউনিভার্স বস তাঁর কাজ শুরু করে দেবে। উষ্ণ আতিথেয়তার জন্য ধন্যবাদ।’

বিপিএলের প্রথম আসরে বরিশালের হয়ে খেলেছিলেন গেইল। সেই আসরে পাঁচটি ম্যাচ খেলেছিলেন তিনি। দুটি সেঞ্চুরিতে ২৮৮ রান করেছিলেন সেবার।

দ্বিতীয় আসরে ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে একটি ম্যাচ খেলেন গেইল। সেই ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। ১১৪ রান করেছিলেন তিনি।

২০১৫ আসরে বরিশাল বুলসের হয়ে চারটি ম্যাচ খেলেন গেইল। একটি হাফসেঞ্চুরিতে ১৩৯ রান করেছিলেন তিনি। ২০১৬ সালে চিটাগং ভাইকিংসের হয়ে ৫ ম্যাচ খেলে ১০৯ রান করেছিলেন গেইল। ২০১৭ ও ২০১৮ আসরে খেলেন রংপুর রাইডার্সের হয়ে। ২০১৭ সালে রংপুরের হয়ে ১১ ম্যাচে দুটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ৪৮৫ রান করেছিলেন তিনি। সেবার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও হন তিনি। সেই আসরে ১৪৬ রানে অপরাজিত ইনিংস খেলেছিলেন গেইল। যা এখনও বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

২০১৮ সালে রংপুরের হয়ে ১২ ম্যাচে ২০৩ রান করেছিলেন গেইল। ২০১৯ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৪ ম্যাচে ১৪৪ রান করেছিলেন এই ক্যারিবীয় তারকা।

সব মিলিয়ে বিপিএলে ৪২ ইনিংস খেলে ৪১.১৬ গড়ে ১ হাজার ৪৮২ রান করেন গেইল। স্ট্রাইক রেট ১৫৬. ৫৯।

সাকিবের ফরচুন বরিশালের হয়ে প্রথম ম্যাচে খেলতে পারেননি গেইল। নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে বরিশাল।

আগামীকাল সোমবার মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বরিশাল। করোনা নেগেটিভ হলে এ ম্যাচে দেখা যেতে পারে গেইলকে।

Comments are closed.