নতুন শিক্ষাক্রম শিক্ষার্থীদের দক্ষতা বাড়বে- খাদ্যমন্ত্রী

0 ৯৯
নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার নতুন শিক্ষাক্রম চালু করেছে। মুখস্থ বিদ্যার পরিবর্তে বাস্তবমুখী শিক্ষাকে গুরুত্ব দেওয়া হচ্ছে। রোববার (১২ নভেম্বর) দুপুরে চাপড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
একটি মহল নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার শুরু করেছে উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীদের জীবন দক্ষতা বাড়বে।
সাধন চন্দ্র আরোও বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একসঙ্গে সাতত্রিশ হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে সরকারিকরণ করেন। তার সুযোগ্য কন্যা পরবর্তীতে প্রায় সাতাশ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করেন। শেখ হাসিনা একজন শিক্ষানুরাগী উল্লেখ করে তিনি বলেন, নওগাঁবাসীকে তিনি একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন।
নতুন প্রজন্মকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক এবং বিদ্যালয়ের ভ‚মিকাও গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, এজন্যই সরকার নতুন ভবন নির্মাণ করে বিদ্যালয়ের সুন্দর পরিবেশ নিশ্চিত করার উদ্যোগ নিয়েছেন।
নিয়ামতপুর উপজেলার সহকারী কমিশনার ভ‚মি রুপম দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহিদ হাসান বিপ্লব, ভাবিচা ইউনিয়নের চেয়ারম্যান মো. ওবাইদুল হক ও চাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকসেদ আলী।

Leave A Reply

Your email address will not be published.