নাটোরে ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত

0 ৮১

নাটোর প্রতিনিধি: “ডায়াবেটিস প্রতিরোধের এখনই সময়” এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে নাটোরে ডায়াবেটিস সচেতনতা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বুধবার নাটোর পৌরসভার সামনে থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কান্দিভিটাস্থ ডায়াবেটিস সমিতির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে ডায়াবেটিস সমিতির সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাটোর ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ও ডায়াবেটিক সমিতির সভাপতি আবু নাছের ভুঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান, ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মকলেসুর রহমান মিলন সহ সমিতির সদস্যবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ডায়াবেটিস সেবা তৃণমূল পর্যন্ত পৌঁছে দিতে এবং ডায়াবেটিস প্রতিরোধে সচেতনতা বাড়াতে বাংলাদেশে ডায়াবেটিস সমিতি ধর্মীয় নেতাদেরকেও সম্পৃক্ত করার চেষ্টা করছে। এর মধ্য ১০০ মসজিদে ডায়াবেটিস কর্ণার প্রতিষ্ঠা করা হয়েছে। পর্যায় ক্রমে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে এ ব্যাবস্থা করা হবে।

Leave A Reply

Your email address will not be published.