নাটোরে পৃথক দুইটি মামলায় ৩ জনের যাবজ্জীবন

0 ৫৮

নাটোর প্রতিনিধি: নাটোরে পৃথক দুইটি মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা করে অর্থদন্ডের আদেশ দিয়েছে আদালতের বিচারক। রবিবার নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাণের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন। মামলার রায় ঘোষণার সময় অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিলেন।

নাটোর আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান জানান, ২০১১ সালের ১৫ মার্চ যোতুকের দাবীতে সিংড়ার পাকুড়িয়া গ্রামের গৃহবধু রুবী রাণী মহন্তকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার পর মুখে বিষ ঢেলে ফেলে রাখে নিহতের স্বামী, শ্বাশুড়ী সহ শ্বশুড় বাড়ীর লোকজন। বিষয়টি এলাকাবাসীর কাছ থেকে জানতে পেরে ঘটনাস্থলে যায় নিহত রুবীর বাবা সহ আত্মীয় স্বজনরা। সেখানে বাড়ীর বারান্দায় মেয়ের মরদেহ পড়ে থাকতে দেখেন তারা।

পরে রুবী রাণীর বাবা তপন চন্দ্র মহন্ত ঘটনাটি পুলিশকে জানায় এবং তিনি বাদী হয়ে মেয়ের জামাই দুলাল মহন্ত, শ্বাশুড়ী গীতা মহন্ত সহ ৪ জনের নামে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। পুলিশ মামলাটির তদন্ত শেষে নিহতের স্বামী দুলাল মহন্ত ও শ্বাশুড়ী গীতা মহন্তের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে।

দীর্ঘ প্রায় ১২ বছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক রবিবার অভিযুক্তদের উপস্থিতিতেই মামলার রায় প্রদান করেন। অপরদিকে নাটোর সদর উপজেলার মোহনপুর গ্রামের এক গৃহবধুকে ধর্ষণ ও প্রাণনাশের হুমকি মামলায় ওয়াজেদ আলী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছে আদালত।

দন্ডপ্রাপ্ত ওয়াজেদ আলী সদর উপজেলার জালালাবাদ গ্রামের মৃত হেলাল উদ্দিনের ছেলে। মামলার রায়ে উভয় বাদী পক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.