নাটোরে ভেজাল গুড় জব্দ, ২ ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা

0 ৫৫১
নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলায় অভিযান চালিয়ে ৯ হাজার ৪০০ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়েছে। এসময় ২ গুড় ব্যবসায়ীকে সংরক্ষণ আইন-২০০৯ এর ৫০ এবং ৪২ ধারায় ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে গুরুদাসপুর উপজেলা চাচকৈড় পুরাতনপাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়।
বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন।
র‌্যাব-৫ জানান, গোয়েন্দা তথ্যের ভিক্তিতে বুধবার (১৫ ফেব্রুয়ারি) গুরুদাসপুর উপজেলা চাচকৈড় পুরাতনপাড়া এলাকায় ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন, কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম এবং মো. মেহেদী হাসান তানভীর এর নেতৃত্বে অভিযান পরিচালনা করেন।
সংরক্ষণ আইন-২০০৯ এর ৫০ ও ৪৩ ধারায় ২ গুড় ব্যবসায়ীকে মোট ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপজেলার মেসার্স আলামিন এন্টারপ্রাইজের গুড় কারখানার মালিক মো. আলামিন সোনার(৪০)কে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৫০ ধারায় ১ লাখ টাকা এবং মুক্তার এন্টারপ্রাইজের গুড় কারখানার মালিক হাজী মো. মুক্তার শাহ্ (৫০)কে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৪৩ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।
এসব কারখানা থেকে ৯ হাজার ৪০০ কেজি ভেজাল গুড়, ২৪ হাজার ৩০০ লিটার ভেজাল চিনির সিরাপ জব্দ করা হয়। পরে জব্দকৃত ভেজাল দ্রব্যগুলো ধ্বংস করা হয়। এবং জরিমানাকৃত অর্থগুলো সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.