নাটোরে হিউম্যান রাইটস ডিফেন্ডার নেট ওয়ার্ক জেলা শাখার সভা অনুষ্ঠিত

0 ১৪৬

নাটোর প্রতিনিধি: নাটোরে হিউম্যান রাইটস ডিফেন্ডার নেট ওয়ার্ক (এম এস এফ) জেলা শাখার সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে শহরের কাপুড়িয়াপট্টিস্থ ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সংগঠনের জেলা শাখার সভাপতি প্রভাতী বসাকের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও এমএসএফ এর ফাউন্ডার প্রেসিডেন্ট অ্যাডভোকেট সুলতানা কামাল, নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমীন নেলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার, অধ্যাপক সুবিদ কুমার মৈত্র অলোক, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, সংবাদিক রনেন রায়, বুলবুল আহমেদ, কামাল মৃধাসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, সমাজে ধনী দরিদ্র সবারই সুস্থভাবে ও মান্তিতে বসবাস করার অধিকার রয়েরছে। সেই অধিকার পেতে না দিলেই মানবাধিকার লংঘন করা হয়। সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক বিকাশ ছাড়া সমাজ থেকে এই মানবাধিকার লংঘন রোধ করা সম্ভব নয়। যেসব কারনে মানবাধিকার লংঘন হয় সেই কারণগুলো দূর করতে পারলেই সমাজে মানবাধিকার লংঘন কমে আসবে।

এজন্য নিজে সচেতন হয়ে পরিবার ও সমাজের অন্যদের সচেতন করতে হবে। যদি পরিবার থেকেই কোনটা অন্যায় আর কোনটা করা উচিত এ সম্পর্কে সদস্যদের শিক্ষা দেওয়া যায় তাহলেই সমাজে মানবাধিকার লংঘন কমে আসবে। সেই সঙ্গে মানবাধিকার লংঘন হলে সে বিষয়ে সবাইকে সোচ্চার হতে হবে। সবাই মিলে একসাথে কাজ করলে এই মানবাধিকার লংঘন কমে আসবে এবং সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে।

 

Leave A Reply

Your email address will not be published.