‘নিজেদের মাঠে বাংলাদেশই ফেভারিট’

0 ৩৯৯

ঘরের মাঠে যেকোনো দলই একটু বাড়তি সুবিধা পেয়ে থাকে। সেদিক দিয়ে প্রত্যাশার পাল্লাও ভারী থাকে। ব্যাতিক্রম নয় বাংলাদেশের ক্ষেত্রেও। বিশেষ করে ৫০ ওভারের ক্রিকেটে। তাই শ্রীলঙ্কার বিপক্ষেও ফেভারিট থেকে সিরিজ শুরু করতে চান বাংলাদশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তবে অতিথিদেরও ছোট করে দেখছেন না বাংলাদেশ কোচ।

ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। তিন ফরম্যাট মিলিয়ে শেষ ১০ ম্যাচের ৯টিতেই হেরেছে বাংলাদেশ। তাই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া বিকল্প নেই। বাংলাদেশ কোচও চাইছেন ফেভারিট থেকে শুরু করে সাফল্য পেতে।

 

আগামীকাল রোববার থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার সিরিজ। মূল লড়াইয়ের আগের দিন আজ শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে প্রধান কোচ বলেন, ‘আমার মতে, দুই দলই সমান সামর্থ্যের দল। আন্তর্জাতিক ক্রিকেটে ঘরের মাঠের সুবিধা অনেক বড় দিক। সেদিক থেকে আমরা সিরিজটি ফেভারিট হিসেবেই শুরু করব। আমরা শ্রীলঙ্কাকে ছোট করে দেখতে পারব না। ওদের বেশ কয়েকজন খুবই ভালো ক্রিকেটার আছে। নিশ্চয়ই ওরা নিজেদের সামর্থ্য দেখাতে চাইবে।’

 

সিরিজকে সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে প্রধান কোচ বলেন, ‘ছেলেরা গত কদিন ধরে ভালো প্রস্তুতি নিচ্ছে। কোচিং স্টাফদের প্রায় সবাইকে ছাড়া ব্যাপারটা আদর্শ নয়। তবে ঘরোয়া কোচ বাবুল, তালহা আছে, তারা খুব সহায়তা করছে। অনেক দিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে আছে ওরা। তারা জানে প্রস্তুতির জন্য কী প্রয়োজন। সিদ্ধান্ত গ্রহণের দিক থেকে প্রধান কোচের সঙ্গে আলোচনা সাপেক্ষে মাঠের সব সিদ্ধান্ত অধিনায়কই নেয়। আমার মনে হয় না, কোচদের না থাকাটা আমাদের খুব একটা প্রভাবিত করবে।’

 

সিরিজের প্রথম ওয়ানডে হবে আগামীকাল। এরপর আগামী ২৫ ও ২৮ মে বাংলাদেশের বিপক্ষে বাকি দুটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা।

 

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে দিবারাত্রির তিন ম্যাচের ভেন্যুই মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট। সিরিজ শেষে আগামী ২৯ মে ঢাকা ছাড়বে লঙ্কান দল।

Leave A Reply

Your email address will not be published.