নিয়ামতপুরে কাজে দ্বায়িত্ব ও কর্তব্য অবহেলা করার দায়ে তহসিলদারকে শোকজ

0 ১২৬
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে কাজে দায়িত্ব ও কর্তব্য অবহেলা করার অভিযোগে শ্রীমন্তপুর ও বাহাদুরপুর তহসিলের তহসিলদারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বলে জানিয়েছেনc উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথী। শোকজকৃত ওই তহসিলদারের নাম লতিফুর রহমান। তিনি উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত।
শোকজে বলা হয়েছে, উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের গুজিশহর গ্রামের নুরুল ইসলাম ড্রেনের মুখ বন্ধ রাখায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের তদন্তভার লতিফুর রহমানকে দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। তার দায়িত্বে অবহেলার কারণে নুরুল ইসলামের বাড়ির চারিদিকে পানি জমা হয়ে মাটির দোতলা বাড়িটি ভেঙে পড়ে।
দায়িত্বে অবহেলার কথা জিজ্ঞেস করলে ওই তহসিলদার সাংবাদিকের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। বিবাদিকে কোন নোটিশ দিয়েছিলেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমি কোন কৈফিয়ত দিতে পারবো না। বাড়ি ভাঙ্গুক আর যাই হোক না কেন? পরে তিনি ফোন রেখে দেন।
এ বিষয়ে ভুক্তভোগী নুরুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, আমার বাড়ি ভাঙ্গার পর থেকে মানবেতর জীবনযাপন করছি। এখন পর্যন্ত কোন সরকারি কর্মকর্তা বা তহসিলদার আমার সাথে কথা বলেনি এবং খোজ খবর নেইনি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথী বলেন, মানুষের সাথে খারাপ ব্যবহার ও তার অবহেলায় বাড়ির ক্ষতি সাধন হয়েছে। এ ব্যাপারে  তহসিলদারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং দ্রুতই উত্তর দিতে বলা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.