পাবনার সুজানগরের ১০ ইউপি নির্বাচনে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী ৬৮ প্রার্থী

১৭৯

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : আগামী ১১ নভেম্বর পাবনার সুজানগর উপজেলার ১০টি ইউনিয়নে দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে প্রার্থীদের বায়োডাটাসহ আবেদন গ্রহন করা হয়েছে। ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে সর্বমোট ৬৮ জন প্রার্থী আবেদনপত্র জমা দিয়েছেন। বিগত নির্বাচনে উপজেলার ১০টি ইউনিয়নেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছিল।

এবার উপজেলার হাটখালী ইউনিয়নে সাংবাদিক সেলিম মোর্শেদ রানা, হাবিবুর রহমান হবি, ফজলুল হক, ফিরোজ আহম্মেদ, আব্দুর রউফ, আজাহার আলী শেখ, কাজী মোজ্জাম্মেল হোসেন, আব্দুর রশিদসহ ৭ জন, ভাঁয়না ইউনিয়নে আমিন উদ্দিন, ইউনুস আলী বাদশা, রেজাউল করিম (রেজা মন্ডল), ফজলুল হক চাঁদু, সানোয়ার হোসেন ও রায়হান আলী শেখ মিলনসহ ০৬ জন, সাতবাড়ীয়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা এস.এম. সামছুল আলম, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, কামরুজ্জামান দয়াল, আহম্মেদ ফররুখ কবির বাবু, ফেরদৌস কবির, নুরুল ইসলাম নুরু, আনোয়ার পারভেজ, দুলাল হোসেনসহ ৮ জন, মানিকহাট ইউনিয়নে এস.এম. আমিনুল ইসলাম, ডা: মজিবুর রহমান, শফিউল ইসলাম শফি, এস এম সামছুল আলম (বাবলু মাস্টার), আব্বাস উদ্দিন মল্লিক, ওমর প্রাং, আব্দুল বারেক ও মঞ্জুরুল হকসহ ৮ জন, নাজিরগঞ্জ ইউনিয়নে মশিউর রহমান খান, আব্দুস ছাত্তার প্রাং, ইঞ্জিনিয়ার নুর মোহাম্মদ লিমন, রফিকুল ইসলাম মন্ডল, সাব্বির আহম্মেদ (রাজু) ও টিপু আলী মুন্সীসহ ৬ জন, সাগরকান্দি ইউনিয়নে শাহীন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ইবাদত আলী মাষ্টার, আলিম মন্ডল, ইউসুফ আলী খান, তৈয়ব আলী শেখ, গোলাম রব্বানী লিটন ও গোলাম রসুল বকুলসহ ৭ জন, রাণীনগর ইউনিয়নে জি.এম. তৌফিকুল আলম পিযুষ, টুটুল কাজী, আলম শেখ, মকবুল হোসেন, আবুল হাশেম বিশ্বাস, ইউসুফ আলী শেখ ও রাশেদুল ইসলাম স্বপনসহ ৭ জন, আহম্মদপুর ইউনিয়নে কামাল হোসেন মিয়া, স্বপন মিয়া, হীরা মিয়া, তাজমিনুর রহমান শিপন, শামসুর রহমান, ইসমাইল হোসেন খান, মাজেদ আলী শেখ, আবুল হোসেন, এস.এম. শওকত আলীসহ ৯ জন, দুলাই ইউনিয়নে সিরাজুল ইসলাম শাহজাহান, সাইদুর রহমান, আব্দুল মালেক ও রেজাউল করিম বাচ্চু মোল্লাসহ ৪ জন, তাঁতীবন্দ ইউনিয়নে আব্দুল মতিন মৃধা, আব্দুল কুদ্দুস, আব্দুর রাজ্জাক রাজা, আব্দুল আওয়াল খান, আবু সাইদ ও হাবিবুর রহমানসহ উপজেলার ১০টি ইউনিয়নে সর্বমোট ৬৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে উপজেলা আওয়ামী লীগের কাছে আবেদন করেছেন।

উপজেলার হাটখালী ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি সাংবাদিক সেলিম মোর্শেদ রানা জানান, হাটখালী ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছি। দলের নেতৃবৃন্দ যদি আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয় এবং নির্বাচনে আমি বিজয়ী হলে হাটখালী ইউনিয়নকে একটি আধুুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ার চেষ্টা করবো।

শনিবার উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে প্রার্থীদের বায়োডাটাসহ আবেদন গ্রহন করেন সুজানগর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান ও উপ দপ্তর সম্পাদক রেজাউল করিম (রেজা মন্ডল)। প্রার্থীদের বায়োডাটা ও আবেদন জমা দেওয়ার তথ্যটি নিশ্চিত করে সুজানগর উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল ওহাব ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন জানান, সবগুলো আবেদনই সংশ্লিষ্ট ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের স্বাক্ষরের মাধ্যমে কেন্দ্রীয় আ.লীগ কার্যালয়ে প্রেরণ করা হবে।

উপজেলা নির্বাচন অফিসার ফাতেমা খাতুন জানান, এসব ইউনিয়নে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ১৭ অক্টোবর, ২০ অক্টোবর রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন বাছাই, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।

 

Comments are closed.