পুঠিয়ায় জেল হত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0 ৩২৫

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার (৩ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা পরিষদে এই অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা চেয়ারম্যান জি.এম. হিরা বাচ্চু।
এ সময় চেয়ারম্যান জি.এম হিরা বাচ্চু বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলা ও জাতীয় চার নেতার হত্যা মামলার বিচারের রায় হয়েছে। রায় আংশিক কার্যকর হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড সহ বিদেশে পলাতক আসামীদের দেশে ফিরে এনে রায় কার্যকর করার চেষ্টা অব্যাহত রেখেছে সরকার। এই হত্যাকাণ্ডের নেপথ্যের ব্যক্তি কারা ছিলেন, তাদের দেখতে চায় জাতি। হত্যাকাণ্ডের সুবিধাভোগী ও নেপথ্যের কুশীলবদের খুঁজে বের করার দাবি জানান।
এতে উপস্থিত ছিলেন, রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি এবং বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান জি.এম হিরা বাচ্চু। এতে আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম টিপু, পুঠিয়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন, জয়নাল আবেদিন, জেবের মোল্লা, এবিএম শাখাওয়াত হোসেন বাসার, আবুল কালাম আজাদ, ইউপি সদস্য মিলন, মেম্বার হাবিবুর রহমান ও আঃ হান্নান সহ অনেকে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার রাজনৈতিক সহযোগী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেলহত্যা দিবস’ হিসেবে।

Leave A Reply

Your email address will not be published.