পুঠিয়ায় বিএনপির অবরোধে ৫টি গাড়ি ভাংচুর আটক ২ 

0 ৬৯
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের শিবপুর বাজারে ও খুটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঢাকা রাজশাহী মহাসড়কে বিএনপি, জামায়ত ও সমমনা দলগুলোর অবরোধ সফল করার লক্ষ্যে পিকেটিং করে গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। জানাযায়, বুধবার দুপুরে খুটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ৪ টি ট্রাক ও শিবপুরে বাস ভাঙচুর করা কালে বাধন ও মুকুল নামে দুই জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা ।
পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, অবরোধ সমর্থকরা ঝটিকা মিছিল থেকে চারটি ট্রাক ও একটি বাস ভাঙচুর করেছে। এর মধ্যে বানেশ্বর খুটিপাড়া মোড়ে চারটি ট্রাক এবং শিবপুর মোড়ে একটি বাস ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। তবে ভাঙচুরে কারা ছিল জড়িত তাদের সনাক্ত করার চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
উল্লেখ্য, গত শনিবার নয়াপল্টনে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ ঘিরে সংঘর্ষ, পুলিশের হামলা ও সমাবেশ পন্ডের ঘটনাবলিতে নেতাকর্মী আহত ও গ্রেপ্তারের প্রতিবাদে পরেরদিন রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছিলো বিএনপি ও জামায়াত। তার পর থেকে বিরতি দিয়ে দিয়ে কয়েকবার অবোরধ পালিত হয়।
তারই অংশ হিসেবে আবারও বিএনপি, জামায়াত, গণ অধিকার পরিষদসহ সমমনা দল গুলো আজ  ৮ নভেম্বর থেকে ফের ৪৮ ঘন্টার অবরোধের ডাক দিলে সারাদেশের ন্যায় পুঠিয়াতেও দুই এক জায়গায় পিকেটিং এর মধ্য দিয়ে  অবরোধ পালিত হচ্ছে। বিএনপিসহ সমমনা দলগুলোর  নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কের ভয়ে মাঠে না থাকলেও অবরোধ পালিত হয়। উপজেলা জুড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আছে সতর্ক অবস্থানে। সকাল থেকে দূরপাল্লার যাত্রীবাহী দুই একটা পরিবহন ছাড়া ছোটখাট সব ধরনের পরিবহন চলাচল করতে দেখা গেছে। ব্যবসায়ীদের বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সকল দোকানপাট খুলতে দেখা গেছে। সকল ধরনের দোকানপাট ব্যবসা প্রতিষ্টান খুলা থাকলেও নেই তেমন কোন ক্রেতা।

Leave A Reply

Your email address will not be published.