পুঠিয়ার মোল্লাপাড়া-সাধনপুর পর্যন্ত এলজিইডি’র রাস্তার কাজে নিম্নমনের ইট ব্যবহার করার অভিযোগ

0 ৫৮৩

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত এলজিইডি’র রাস্তার কাজে নিম্নমনের ইট ব্যবহার করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে এই তথ্য পাওয়া যায়। তবে এলাকাবাসী ভয়ে নিম্ন মানের কাজের প্রতিবাদ করার সাহস পায়না। আর ঠিকাদারী প্রতিষ্ঠান ধীরগতিতে কাজ করার কারণে চুক্তির মেয়াদ পেরিয়ে গেলেও কাজ শেষ করতে পারেনি। এতে এলাকার জনগণকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

জানাগেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত ৭.৬১৬ কিলোমিটার রাস্তার কাজ চট্রগ্রামের ঠিকাদারী প্রতিষ্ঠান মোহাঃ ইউনুস এন্ড ব্রাদার্স (প্রাং) লিমিটেড ৬ কোটি ৫৫ লক্ষ ৪ হাজার ২৯০ টাকা চুক্তিমূল্যে টেন্ডার প্রাপ্ত হয়। গত বছর ফেব্র“য়ারী মাসের ২২ তারিখে শুরু করে। কাজ সমাপ্তির তারিখ চলতি বছর জানুয়ারী মাসের ২০ তারিখ।

এই কাজটি বাস্তবায়ন করছেন রাজশাহী ডিভিশন রুলার ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট প্রজেক্ট (আরডিআরআইডিপি), রাজশাহী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। রাস্তার কাজের স্থানে সাইন বোর্ডে ঠিকাদারী প্রতিষ্ঠিানের নাম পাওয়া যায়। কিন্তু কাজটি করছেন রাজশাহীর ঠিকাদার ওয়াসিমুল হক বলে জানা যায়। ঘটনাস্থালে গিয়ে জানা যায়, মোল্লাপাড়া থেকে সাধনপুর পর্যন্ত রাস্তার দুই পার্শ্বে এজিং-এ বিভিন্ন স্থানে এবং নান্দিপাড়ার উত্তর পার্শ্বে রাস্তার ধারে পুকুরের ধারে প্রোটেকশন ওয়ালে নিম্ন মানের ইট দিয়ে কাজ করা হচ্ছে।

তবে এলাকাবাসী ভয়ে নিম্ন মানের কাজের প্রতিবাদ করার সাহস পায়না। আর ঠিকাদারী প্রতিষ্ঠান ধীরগতিতে কাজ করার কারণে চুক্তির মেয়াদ পেরিয়ে গেলেও কাজ শেষ করতে পারেনি। এতে এলাকার জনগণকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

রাস্তায় কাজ করার সময় ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুল লতিব পরিচয় শুনে সাংবাদিকদের সাথে কথা বলার সময় ক্ষিপ্ত হয়ে উঠে।

পুঠিয়া উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান জানান, আপনি বলছেন নিম্ন মানের ইটের কথা। কিন্তু আমি গিয়ে দেখবো। যদি নিম্ন মানের হয় তাহলে সেই ইট সরিয়ে ভাল ইট দিয়ে কাজ করে দিতে হবে।

এ ব্যাপারে রাজশাহী এলজিডি অফিসের নির্বাহী প্রকৌশলী মোহাঃ নাশির উদ্দিন এর মোবাইল ফোনে কয়েকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

Leave A Reply

Your email address will not be published.