পুঠিয়ার বাঁশবাড়ি মাঠে পুকুর খননের প্রতিবাদে গণ স্বাক্ষরিত অভিযোগ জমা দিলেন জেলা প্রশাসকের নিকট

২৮১

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার বাঁশবাড়ি সুকদেবপুর মাঠে ফসলী জমিতে পুকুর খননের প্রতিবাদে মানববন্ধনের পর এবার গণ স্বাক্ষর দিয়ে জেলা প্রশাসকের নিকট অভিযোগ জমা দিলেন এলাকাবাসী। বৃহস্পতিবার বিকেল ৩ টার দিকে এলাকাবাসী ১৪০ জনের সাক্ষরিত আবেদন জেলা প্রশাসকের দপ্তরে গিয়ে জমা দেন তারা।

জেলা প্রশাসকের দপ্তরে জমাকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের জনসাধারণ। কিন্তু দুঃখের বিষয় ৭ ও ৮ নং ওয়ার্ডের তিনটি বিলের বর্ষা মৌসুমের পানি শুকদেবপুর বিল দিয়ে প্রবাহিত হয়ে তাহেরপুর নদীতে যায়। কিন্তু ভালুকগাছী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মেম্বার জুয়েল একটি পুকুর খনন করছে। যদি উক্ত পুকুরটি খনন করা হয় তাহলে শুকদেবপুর, গোটিয়া ও মহিপাড়া তিনটি বিলের পানি নামার পথ বন্ধ হয়ে যাবে।

শুধু তাই নয় আমন মৌসুমের ধান ডুবে যাবে ও তিন ফসলী জমিতে ফসল না করতে পারলে মানুষ না খেয়ে মারা যাবে। দুঃখের বিষয় আমরা সকল কৃষকগণ উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার ভূমি, থানা অফিসার ইনচার্জ এর স্মরনাপন্ন হই। কিন্তু এর সঠিক কোন সমাধান পাই নাই। মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের আদেশ কোন ফসলী জমিতে পুকুর খনন করা যাবে না।

তাই কোন উপায় না পেয়ে অনেক আশাবাদী হয়ে আপনার স্মরনাপন্ন হয়েছি। দয়া করিয়া তিনটি বিলের ধান চাষে কৃষকগণের জীবিকা নির্বাহের স্বার্থে এবং তিনটি বিলের পানি প্রবাহের পথে পুকুর খনন করিতে না পারে তার সু-ব্যবস্থা করিয়া এলাকার গরিব কৃষকগণের প্রতি সু-দৃষ্টি প্রদানের দাবী করেন এলাকাবাসী।

Comments are closed.