বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালনা বোর্ড এর ৮১তম সভা

0 ১২১

প্রেস বিজ্ঞপ্তি: মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বলেন “এক ইঞ্চি জমি অনাবাদি রাখা যাবে না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিচালনা বোর্ড এর ৮১তম সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ)  সকাল ১১টায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষ-১ এ সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন- বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।

এসময় বেগম আখতার জাহান বলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তপক্ষের ৮১তম বোর্ড সভা শুরুতে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি ছিলেন বাঙালি জাতির ইতিহাসের সর্বশ্রেষ্ঠ মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আজ আমরা স্বাধীন দেশ পেতাম না। তাই বঙ্গবন্ধুর এই আত্মত্যাগ আমরা কোন ভাবে ভুলতে পারিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাথা উচু করে বাঁচতে শিখিয়েছেন।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেখান পথে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করছে। মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা সঠিক সিদ্ধান্তের কারনে আজ বাংলাদেশ বিশ্বের দরবারে এক অনন্য শিখরে পৌছিয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন যেন এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবেনা এমন কি ফসলি জমি নষ্ট করে কোন ধরনের শিল্প গড়ে তোলাযাবে না সেদিকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তপক্ষের সকল কর্মকর্তা ও কর্মচারিকে সবসময় খেয়াল রাখতে হবে।

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছিয়েছে। কৃষির উন্নয়নে বাংলাদেশকে তিনি বিশ্ব দরবারে একটা রোল মডেলে পরিণত করেছে। তিনি ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য তিনি যেমন ডেল্টা প্ল্যান ২১০০ ঘোষণা করেছেন। তেমন উন্নত দেশের কাতারে সামিল হওয়ার অভিপ্রায়ে ভিষণ ২০৪১ কে সামনে রেখে এগিয়ে যাচ্ছেন।

আজ এর সভার মাধ্যমে আমি বাঙালী জাতির মুক্তির কান্ডারি, মাদার অব হিউম্যানিটি, গণতন্ত্রের মানবকন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রনালয় যুগ্মসচিব উপকরন অধিশাখা  ফয়েজ আহম্মেদ, রাজশাহী জেলা প্রশাসক পক্ষে এডিসি আমিনুল ইসলাম, অতি:পুলিশ সুপার সদর সার্কেল রাজশাহী কে এইচ এম এরশাদ, অতি:পুলিশ সুপার দিনাজপুর প্রশাসন ও অর্থ মো. মমিনুল করিম, অতি: প্রধান প্রকৌশলী (চলতি) বিএমডিএ জনাব শামসুল হোদা, বোর্ড সদস্য চাঁপাইনব্বগঞ্জ মোসা: সাকিনা খাতুন (পারুল), কৃষিবিদ সিরাজগঞ্জ জনাব সাখাওয়াত হোসেন সুইট, উপজেলা চেয়ারম্যান দিনাজপুর  এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, বিএমডিএ’র নির্বাহী পরিচালক  আব্দুর রশীদ, বিএমডিএ’র সচিব ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী  এ.টি.এম মাহফুজুর রহমান।

Leave A Reply

Your email address will not be published.